ত্রিশালে ক্ষেতের আইল কাটা নিয়ে সংঘর্ষে একজন খুন, ১০জন আহত

73

ফারুক আহমেদ :
ময়মনসিংহের ত্রিশালে খড়ের গাদায় আগুন ও ক্ষেতের আইল কেটে ফেলা নিয়ে সংঘর্ষে মিলন মিয়া (৪২) নামে একজন খুন এবং একই পরিবারের আরো ১০ জন আহত হয়েছেন।

সোমবার ভোরে উপজেলার হরিরামপুর ইউনিয়নের চাউলাদি নামাপাড়া গ্রামে ঘটনাটি ঘটে। নিহত মিলন মিয়া ঐ গ্রামের মমতাজ উদ্দিনের ছেলে।

আহতরা হলেন, ভুট্টু মিয়া, স্ত্রী কল্পনা, তার বড় মেয়ে রিপা, ছোট মেয়ে লামিয়া, ভুট্টু মিয়ার বোন রেণুজা ও বেদেনা, বেদেনার ছেলে মুরতুজ, নিহত মিলনের স্ত্রী তানজিনা, মিলন মিয়ার ভাইয়ের স্ত্রী নার্গিস।

নিহত মিলন মিয়ার মেয়ে ও গ্রামবাসী সূত্রে জানা যায়, সোমবার ভোর রাতে প্রতিবেশী মোজাম্মেলের খড়ের গাদায় কে বা কারা আগুন দেয়। এ ঘটনায় মোজাম্মেল প্রতিবেশী মিলন মিয়ার পরিবারকে দোষারোপ করে গালিগালাজ করে। নিহত মিলনের পরিবার মোজাম্মেলকে বলে ‘আমরা আগুন দিয়েছি প্রমাণ কি? না জেনেই মিথ্যা গালিগালাজ করছেন।’ দুই এক কথায় তর্ক হয়। পড়ে মোজাম্মেল ভোরে মিলনের বাড়ির চলাচলের ক্ষেতের আইল কেটে ফেলে। মিলন মিয়া চলাচলের ক্ষেতের আইল কাটার খবর পেয়ে দেখতে যায় এতে হাবিবুর রহমানের পরিবারের ৬/৭ জন দেশীয় অস্ত্র নিয়ে উৎপেতে থেকে ভুক্তভোগির পরিবার আসলেই এলোপাথাড়ি কোপাতে থাকে। এতে মিলন মিয়ার পরিবারের পুরুষ-নারীসহ ১১ জন আহত হয়। গুরতর আহত হয় তিন/চার জন। গুরুতর আহত মিলনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যায়।

স্থানীয়রা আরও জানায়, জমির আইল নিয়ে দীর্ঘদিন থেকে স্থানীয় মোজাম্মেলের সঙ্গে তার চাচাতো ভাই ভুট্টু মিয়ার দ্বন্দ্ব চলে আসছিল। এ নিয়ে চেয়ারম্যান, মেম্বার এবং পুলিশ পর্যন্ত নালিশ পৌঁছে। পরে গত বছর উভয়পক্ষকে ডেকে মীমাংসা করে দেওয়া হয়। এর জেরে ভোর রাতে মোজাম্মেলের পরিবার ভুট্টু মিয়ার পরিবারের মধ্যে সংঘর্ষ হয়ে। ভুট্টুর পরিবারের মিলন মিয়া খুন হন।

সহকারী পুলিশ সুপার (ত্রিশাল সার্কেল) অরিত সরকার বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। নিহতের ঘটনায় অভিযোগ পেয়েছি। এ ঘটনায় তদন্ত চলছে।

পূর্বের খবরত্রিশালে জমি দখল ও প্রাণনাশের হুমকীর অভিযোগ
পরবর্তি খবরসিলেট-সুনামগঞ্জে বন্যা : প্লাবিত নতুন নতুন এলাকা