এবার যুদ্ধকালীন মন্ত্রিসভা ভেঙে দিলেন নেতানিয়াহু

42

ছয় সদস্যকে নিয়ে গঠিত যুদ্ধকালীন মন্ত্রিসভা ভেঙে দিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু। গতকাল রোববার সন্ধ্যায় ইসরায়েলি এই নেতা রাজনৈতিক নিরাপত্তা মন্ত্রিসভার সঙ্গে বৈঠক করে সোমবার (১৭ জুন) তিনি এ ঘোষণা দেন। খবর আল জাজিরা
নেতানিয়াহুর অতি ডানপন্থী জোটের অংশীদারগণ নতুন যুদ্ধকালীন মন্ত্রিসভা গঠনের চাপ দিচ্ছেন। বেনি গ্যান্টজ যুদ্ধকালীন মন্ত্রিসভা থেকে পদত্যাদের পর এ আবেদন আরও জোড়ালো হচ্ছে।

জাতীয়তাবাদি ধর্মীয় অর্থমন্ত্রী বেজালেল স্মোট্রিচ এবং জাতীয় নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন গভির যুক্তরাষ্ট্রসহ মিত্র দেশের চাপ সত্ত্বেও গাজায় আরও অধিকা হামলা চালানোর দাবি জানিয়ে আসছে। এছাড়া তারা যুদ্ধকালীন নতুন মন্ত্রিসভা গঠনেরও আহ্বান জানিয়েছে।
তবে নেতানিয়াহু তাদের আবেদন প্রত্যাখান করেছে। গ্যান্টজের সঙ্গে যুদ্ধকালীন মন্ত্রিসভার একটি চুক্তি ছিল। কিন্তু তিনি পদত্যাগ করায় যুদ্ধকালীন মন্ত্রিসভার প্রয়োজন নেই বলে জানান প্রধানমন্ত্রী নেতানিয়াহু। জেরুজালেম পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য বলা হয়েছে।

ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু এখন গাজা যুদ্ধ নিয়ে মন্ত্রিদের একটি ছোট দলের সঙ্গে আলোচনা চালিয়ে যাবেন। যাদের মধ্যে রয়েছে প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট এবং কৌশলগত পররাষ্ট্রমন্ত্রী রন দারমার।

পূর্বের খবরগণভবনে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময়
পরবর্তি খবরসিলেটে গ্রামের পর গ্রাম প্লাবিত, যোগাযোগ বিচ্ছিন্ন ৪ উপজেলা