ত্রিশালে এমপির হস্তক্ষেপে স্কুলের মাঠ উদ্ধার

173

ফারুক আহমেদ :
ময়মনসিংহের ত্রিশালের আখরাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা আক্তার বিদ্যালয়ের ৬৫০ জন ছাত্রছাত্রীর নিরাপত্তার কথা চিন্তা করে মাঠের বাউন্ডারিটি করে দেয়ার আবেদনের প্রেক্ষিতে ত্রিশাল ৭ আসনের সংসদ সদস্য এ.বি.এম আনিসুজ্জামানের হস্তক্ষেপে শিক্ষানুরাগী মীর ইফতিয়ার হোসেন জনির নেতৃতে মাঠটিতে অস্থায়ী বাউন্ডারির ব্যবস্থা করা হয়।

আগামী জুলাই মাসে যা স্থায়ী বাউন্ডারি করা হবে বলে এমপি মহোদয় আশ্বাস দিয়েছেন। দীর্ঘ ১০ বছরেরও বেশি সময় ধরে মাঠটি গরুর বাজার হিসেবে অবৈধ ভাবে ব্যবহার হয়ে আসছিল ব্যবসায়ীরা। অবশেষে এম পি মহোদয় এবং স্কুলের দাতা ও প্রতিষ্ঠাতা ঐতিহ্যবাহী মীর পরিবারের পক্ষে মীর ইফতিয়ার হোসেন জনি সহ এলাকাবাসীর হস্তক্ষেপে মাঠটি পুনরুদ্ধার করে অস্থায়ী বাউন্ডারি নির্মাণ করা হয়।

মীর কামরুজ্জামান উজ্জল বলেন, স্কুলের মাঠটি এমপি মহোদ্বয়ের উদ্যোগে দখল মুক্ত করা হয়েছে। এলাকাবাসি আলমগীর কবীর জলিল বলেন এম.পি মহোদ্বয়ের কাছে আকুল আবেদন তিনি স্কুল মাঠের স্থায়ী ভাবে বাউন্ডায়ারি নির্মাণ করে দেন। স্কুলের সাবেক শিক্ষার্থী রাফি বলেন পুর্নাঙ্গ একটি স্থায়ী বাউন্ডারি হয় যাতে সুশৃঙ্খল ভাবে শিক্ষার্থীরা লেখা পড়া করতে পারে এবং আমরা এলাকায় যারা আছি তারা সুষ্ঠ ভাবে মাঠে খেলাধূলা করতে পারি।
বাজারের ইজারাদার আব্দুর রহমান বলেন আগে আমরা গরুর বাজার স্কুলের মাঠে চালাতাম, তারা এখন সেখান বাহির করে দেয়ায় অসুবিধায় পড়েছি। বর্তমানে মীর পরিবারে নিজস্ব জায়গায় গরুর বাজার পরিচালনা করছি।

পূর্বের খবরমার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো বিক্ষোভে উত্তাল
পরবর্তি খবরময়মনসিংহে ট্রেনের ধাক্কায় দুইজন নিহত, শিশু আহত