বাবর ও বিরাটকে ছাড়িয়ে রিজওয়ানের মাইলফলক

94

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টিতে স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন থাকলেও মোহাম্মদ রিজওয়ানের ধারাবাহিকতা প্রশ্নাতীত। এই ধারাবাহিকতার স্রোতেই তিনি ভেঙে দিলেন বাবর আজম আর বিরাট কোহলির রেকর্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম ৩ হাজার রানের মালিক এখন এই পাকিস্তানি উইকেটকিপার ব্যাটার।

গত শনিবার ২০ এপ্রিল রাতে রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের বড় জয় পায় পাকিস্তান। এই ম্যাচে ৩৪ বলে অপরাজিত ৪৫ রানের ইনিংস খেলে রেকর্ড গড়েন রিজওয়ান। এই ইনিংসের পথে ১৯ রানে থাকতে ৩ হাজার রানের মাইলফলকে পৌঁছান তিনি। ৩ হাজার রান স্পর্শ করতে ৭৯ ইনিংস লেগেছে রিজওয়ানের। এর আগে রেকর্ডটি ছিলো বাবর ও কোহলির দখলে। ভারত ও পাকিস্তানের অন্যতম সেরা দুই ব্যাটারের লেগেছিল ৮১ ইনিংস।

৯২ টি-টোয়েন্টিতে ৭৯ ইনিংস খেলে ৪৯.৬১ গড়ে ৩০২৬ রান রিজওয়ানের। ১২৭.৬৩ স্ট্রাইকরেট অবশ্য নানান সময়েই তাকে প্রশ্নের মুখে ফেলে।

আইপিএলের কারণে পাকিস্তান সফরে দ্বিতীয় সারির দল পাঠিয়েছে নিউজিল্যান্ড। প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয়টিতে নেমে সুবিধা করতে পারেনি কিউইরা। শাহিন আফ্রিদি, মোহাম্মদ আমিরদের তোপে মাত্র ৯০ রানে গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস।

ওই রান তুলতে স্রেফ ১২.১ ওভার লেগেছে পাকিস্তানের। সাইম আইয়ুব, বাবর আজম ও উসমান খান আউট হলেও রিজওয়ান দলকে সহজেই এনে দেন জয়। গড়েন রেকর্ডও।

পূর্বের খবরযুদ্ধের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার হলে বিশ্ব রক্ষা পেত : প্রধানমন্ত্রী
পরবর্তি খবরপশ্চিম তীরে ফিলিস্তিনের পতাকায় লাথি মারতেই বিস্ফোরণ