ত্রিশালে জিলানী হত্যাকারিদের বিচারের দাবিতে মানববন্ধন

67

ময়মনসিংহ প্রতিনিধি:
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মোক্ষপুর ইউনিয়নের খাগাটি জামতলি এলাকার আব্দুল কাদের জিলানী কে হত্যার প্রতিবাদে সোমবার বিকেলে উপজেলার সাইনবোর্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘন্টা ব্যাপী মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করে রাখে বিচার প্রার্থীরা। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দোষীদের দ্রæত গ্রেপ্তারের আশ্বাস দিলে বিক্ষোবকারীরা অবরোধ তুলে নেয়। এসময় স্থানীয় ইউপি সদস্য লাল মিয়া, এলাকাবাসী ও জিলানীর পরিবার সহ প্রায় পাঁচ শতাধিক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।
ইউপি সদস্য লালমিয়া বলেন, আব্দুল কাদের জিলানী সামাজিক লোক ছিল। জিলানী সবসময় এলাকায় অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতো সমাজের খারাপ শেণির লোকেরা এটা মেনে নিতে পারতো না। তাই তাকে মেরে ফেলার জন্য এর আগেও কয়েকবার হামলা করেছে মিথ্যা মামলা দিয়ে ফাঁসিয়েছে, বাড়ি ঘরও হামলা করা হয়েছে।গত পবিত্র রমজান মাসের শবে কদর রাতে জিলানী তার পিতার কবর জিয়ারত করতে গেলে,খবর পেয়ে উৎ পেতে থাকা দুরবৃত্তরা দলবল নিয়ে এসে গাড়িতে হামলা করে,এবং তাকে থেকে টেনে হেছরে নামিয়ে কুপিয়ে নির্মমভাবে হত্যা করে।
মানববন্ধনে থাকা জিলানীর ছেলে রাকিবুল হাসান কন্দনরত অবস্থায় বলেন, আমার পিতার সাথে আমি ছিলাম, আমার পিতাকে আমার কাছ থেকে টেনে হেচরে নামিয়ে নির্মম ভাবে হত্যা করেছে। আমি ফেড়াতে গেলে ওরা আমার উপরে আক্রমণ করে। একই এলাকার বাসিন্দা রহিমা খাতুন বলেন, জিলানী খুব ভালো মানুষ ছিল। সমাজের সব সময় অন্যায়ের প্রতিবাদ করতো, খারাপ লোকেরা জিলানীকে হত্যা করার জন্য আরও একাধিকবার হামলা করেছিল। মানববন্ধনে অংশগ্রহণের থাকা সালমা আক্তার বলেন, জিলানী ছিলেন পরোপকারী ভালো মানুষ,সে সব সময় গরীব দুঃখী মানুষের উপকারে এগিয়ে যেত।
উল্লেখ্য গত ৬ই এপ্রিল শবে কদর রাতে দুরবৃত্তরা নৃশংসভাবে খুন করে আব্দুল কাদের জিলানী কে ।

পূর্বের খবরইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে ব্যাপক বিক্ষোভ
পরবর্তি খবরনিষিদ্ধের ২২ বছরেও বন্ধ হয়নি পলিথিনের ব্যবহার