ত্রিশালে নিখোঁজের ৪ দিন পর পরিত্যক্ত টয়লেটে মিলল শিশুর লাশ, চাচা গ্রেফতার

88

ফারুক আহমেদ:
ময়মনসিংহের ত্রিশালে নিখোঁজের চার দিন পর এক শিশুর লাশ একটি পরিত্যক্ত টয়লেট থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় অপহরণ মামলায় শিশুর চাচাকে গ্রেফারের পর তাঁর দেওয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার বিকেলে শিশুর লাশ উদ্ধার করা হয়। নিহত বাইজিদ মাহমুদ (৬) গত ২৪ মার্চ থেকে নিখোঁজ ছিল। তার বাড়ি উপজেলার সাখুয়া ইউনিয়নের নওপাড়া গ্রামে। সে স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষার্থী ছিল। তার বাবার নাম জাহাঙ্গীর আলম। পুলিশ এ ঘটনায় বাইজিদের আপন চাচা সোহাগকে গ্রেফতার করেছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত রবিবার বিকেল থেকে বাইজিদ নিখোঁজ ছিল। পরিবারের পক্ষ থেকে নানা জায়গায় খোঁজ করা হয়। না পেয়ে একপর্যায়ে আশেপাশের এলাকায় মাইকিং করা হয়। কিন্তু কোথাও বাইজিদের সন্ধান পাওয়া যায়নি। পরে তার স্বজনেরা ত্রিশাল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরে মোবাইল ফোনে বাইজিদের মুক্তিপণ চেয়ে কল দেওয়া হয়। এ ঘটনায় স্বজনেরা থানায় অপহরণ মামলা করেন। পরে তথ্য প্রযুক্তির সাহায্যে বাইজিদের চাচা সোহাগকে গ্রেফতার করে পুলিশ। তাঁর দেওয়া তথ্যমতে বৃহস্পতিবার বিকেলে শিশু বাইজিদের মরদেহ পার্শ্ববর্তী কলাবাগানের একটি পরিত্যক্ত টয়লেট থেকে উদ্ধার করা হয়।
ত্রিশাল থানার ওসি কামাল হোসেন বলেন, ‘তদন্তের সূত্র ধরে ও তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে একজনকে গ্রেফতার করলে তাঁর স্বীকারোক্তি অনুযায়ী তাঁর দেওয়া তথ্যমতে লাশ উদ্ধার করা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’
সহকারী পুলিশ সুপার (ত্রিশাল সার্কেল) অরিত সরকার বলেন, ‘জিডির পর থানায় অপহরণ মামলা হয়। আমরা তথ্য প্রযুক্তির সহায়তায় জাহাঙ্গীরের ছেলে বাইজিদের লাশটি পরিত্যক্ত টয়লেট থেকে উদ্ধার করি।

পূর্বের খবরত্রিশাল পৌরসভার নবনির্বাচিত মেয়র আমিন সরকারের শপথ গ্রহণ
পরবর্তি খবরকবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের আংশিক কমিটি অনুমোদন