সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ : ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

118

নিউজ ডেস্ক : সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র ছিল। টাইব্রেকারে ৩-২ গোলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।
আজ নেপালের কাঠমান্ডুতে ম্যাচের বয়স তখন সবে চার মিনিট। মাঝমাঠ থেকে অতর্কিত এক আক্রমণে বল পেয়ে যান ভারতীয় ফুটবলার আনুশকা কুমারিয়া। শুরুতেই আনমার্কড থাকা আনুশকাকে পেছন থেকে বাংলাদেশি দুই ডিফেন্ডার থামানোর চেষ্টা করেন। তবে দ্রতগতিতে দুজনকে ছিটকে বাম পায়ের শটে বল জানলে পাঠান। তাতে ১-০ গোলের লিড নেয় ভারত।

এরপর গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে বাংলাদেশ। টানা কয়েকটি আক্রমণ সাজায়। প্রথম পাঁচ মিনিটে এলোমেলো থাকলেও পরের পাঁচ মিনিটে দারুণ কিছু আক্রমণ তৈরি করেও ফিনিশিং দিতে পারেনি বাঘিনীরা। ফলে বেশ কিছু আক্রমণ করলেও গোল পেতে ব্যর্থ হয় তারা।
প্রথমার্ধের বাকিটা সময় দুই দলই চেয়েছে গোল করতে। ম্যাচের ৩৭ মিনিটে ভারতের গোলদাতা আনুশকা বাংলাদেশের কয়েকজনকে কাটিয়ে ভালো সম্ভাবনা তৈরি করলেও সেই যাত্রায় রক্ষা পায় লাল-সবুজের দল। ম্যাচের ৪৩ মিনিটে কর্নার থেকে গোলের দারুণ সুযোগ তৈরি করেও গোল করতে ব্যর্থ হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে লাল-সবুজের প্রতিনিধিরা।

পূর্বের খবরত্রিশাল পৌরসভার উপনির্বাচন নতুন মেয়র নির্বাচিত হলেন বিএনপিনেতা আমিনুল ইসলাম সরকার
পরবর্তি খবরস্মার্ট বাংলাদেশে শিক্ষকদেরও স্মার্ট হতে হবে : শিক্ষা প্রতিমন্ত্রী