যে কারণে আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন না মাশরাফী

118

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক বলা হয় মাশরাফী বিন মোর্ত্তজাকে। টি-টোয়েন্টি ও টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেও ওয়ানডে থেকে অবসরে যাননি তিনি। তাই অনেক ক্রিকেটভক্ত এখনও ভাবেন আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবেন এই টাইগার পেসার। তবে তাদের ধারণাকে ভুল প্রমাণ করে আন্তর্জাতিক ক্রিকেটে আর না ফেরার কথা জানিয়েছেন মাশরাফী।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) এক সাক্ষাৎকারে নিজের ক্রিকেট ক্যারিয়ার নিয়ে ম্যাশ বলেন, আমি তো আর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরব না। আমার আর সেই বয়স নেই। অনেক আগেই ওই সময় শেষ হয়ে গেছে। এখন ঘরোয়া লিগ খেলছি, দেখি কতদিন চালিয়ে যেতে পারি। তাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমার বিদায় আগেই হয়ে গেছে।

বাংলাদেশ ক্রিকেটের বড় দুই তারকা খেলোয়াড়ের নাম হলো মাশরাফী বিন মোর্ত্তজা ও সাকিব আল হাসান। দেশের সকল শ্রেণির মানুষ মাশরাফীকে পছন্দ করলেও সাকিবের ক্ষেত্রে কিছুটা ভিন্ন। সাকিবের হাজার হাজার ভক্ত থাকলেও অনেকেই তার আচরণকে অপছন্দ করে।

সাকিব ও মাশরাফীর ক্ষেত্রে দর্শকদের এমন ভিন্ন মনোভাবের কারণ জানতে চাওয়া হলে সাবেক টাইগার অধিনায়ক বলেন, এটা আপনাদের (সাংবাদিক) কারণে হয়েছে। আপনারা যদি আমাদের মধ্যে পার্থক্য তৈরি না করতেন, তাহলে এমনটা হতো না। আমাদের দেশের আসল সমস্যাটাই এখানে। আমরা তুলনা করতে ভালোবাসি।

তিনি আরও বলেন, এই যে এখন সাকিব-তামিমকে নিয়ে শুরু হয়েছে। এগুলো বন্ধ করতে হবে। প্রত্যেকের চলাফেরা করার ধরন এক না। এটাই স্বাভাবিক। সাকিবের দ্বারা কারও ক্ষতি হচ্ছে কি না এটাই মূল বিষয়।

পূর্বের খবরএ কে আজাদসহ ১০ নেতাকে আ.লীগ থেকে অব্যাহতি
পরবর্তি খবরগোপীবাগে ট্রেনে আগুন : নিহত ৪