গ্রীন ফুলপুর গড়ার লক্ষে লক্ষাধিক চারা রোপনের প্রস্তুতি সম্পন্ন, বুধবার উদ্বোধন

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
সামাজিক বনায়নের মাধ্যমে ফুলপুরকে গ্রীণ ফুলপুর গড়ার লক্ষ্যে লক্ষাধিক চারা রোপনের সম্পুর্ণ প্রস্তুতি সম্পন্ন করেছে উপজেলা প্রশাসন। বুধবার সকালে গ্রীণ ফুলপুর কর্মসূচির উদ্বোধন করা হবে এবং প্রথম পর্যায়ে ১ লক্ষ ১০ হাজার চারা রোপন করা হবে। দেখা যায়, উপজেলার রূপসী, বালিয়া, ছনধরা, সিংহেশ্বর, রামভদ্রপুর, ফুলপুর ও বওলাসহ বিভিন্ন সড়কে চারা রোপনের জন্য প্রস্তুতি হিসেবে গর্ত করা হচ্ছে।

যোগদান করেই ফুলপুরকে পরিবেশবান্ধব উপজেলা গড়তে নানা উদ্যোগ নিয়েছেন নবনিযুক্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম। ফুলে ফলে জীবন গড়ি গ্রীন ফুলপুর গড়ে তুলি এমনই প্রত্যয় নিয়ে সামাজিক বনায়নের মাধ্যমে গ্রীন ফুলপুর গড়ে তোলার যাত্রা শুরু করেছেন তিনি।

ফুলপুর উপজেলাকে সামাজিক বনায়নের মাধ্যমে গ্রীন ফুলপুর সৃজনের লক্ষে আজ মঙ্গলবার বিকালে অফিসার্স ক্লাব মিলনায়তনে স্থানীয় সাংবাদিকদের সাথে এ নিয়ে মতবিনিময় করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম। সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি বলেন, ফুলপুর উপজেলাকে গ্রীণ ফুলপুর গড়ার লক্ষ্যে পর্যায়ক্রমে ৩ লক্ষাধিক চারা রোপনের উদ্যোগ নেওয়া হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) ফলদ ও বনজ চারা রোপনের মাধ্যমে এই কর্মসূচির শুভ উদ্বোধন করা হবে। উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রতিটিতে এবার ১০ হাজার করে মোট ১ লক্ষ ১০ হাজার চারা রোপন করা হবে বলে জানান বৃক্ষপ্রেমী ইউএনও মো. সাইফুল ইসলাম। এরপর পর্যায়ক্রমে তিন বছরে ৩ লক্ষ ৩০ হাজার চারা রোপনের মাধ্যমে ফুলপুরকে গ্রীণ ফুলপুরে পরিণত করা হবে। ইতোমধ্যে বুধবার ১ লক্ষ ১০ হাজার চারা রোপনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সকল ইউনিয়নে চারা পাঠানো হয়েছে।
বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, সাংবাদিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মেয়র, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য, স্কুল, কলেজ ও মাদরাসার ছাত্রছাত্রীসহ সর্বস্তরের জনতাকে এতে অংশ নেওয়ার জন্য আহবান জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম।

মতবিনিময়কালে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোহাম্মদ হাবিবুর রহমান, উপজেলা কৃষি অফিসার আব্দুল্লাহ আল মামুন, উপজেলা যুব উন্নয়ন অফিসার আবুল বশার ভূইয়া, পয়ারি ইউপি চেয়ারম্যান মফিজুল ইসলামসহ সাংবাদিকবৃন্দ।