রানু মন্ডলকে নিয়ে চলচ্চিত্র!

ভারতের রানাঘাটের রানু মণ্ডলের জীবনের চাকা বোধহয় আরও গতি পাবে। এবার তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন এক পরিচালক। রানাঘাটের রানু যেভাবে লড়াই করে আজকের অবস্থানে এসেছেন, তার এই সংগ্রামের কাহিনী নিয়ে সিনেমা তৈরি করা উচিত বলে মনে করেন নবাগত পরিচালক হৃষিকেশ মণ্ডল।

রানুর গান শোনার পরই তাকে নিয়ে ছবি করার ভাবনাচিন্তা করেন তিনি। ছবিতে যেমন রানুর কথা থাকবে, তেমই থাকবে অতীন্দ্রর কথা। এই অতীন্দ্রই রানুর গান রেকর্ড করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছিলেন। ছবিটি নিয়ে নাকি সিধু আর অতীন্দ্রর কথাও হয়েছে।

ছবিতে যেকয়টি গান থাকবে, সেগুলো রানু নিজে গাইবেন। তবে রানুর চরিত্রে কে অভিনয় করবেন, তা এখনও ঠিক হয়নি। তবে জানা গেছে, ছবির নাম হতে পারে ‘প্ল্যাটফর্ম সিঙ্গার রানু মণ্ডল’।

গেল ২০ জুলাই লতা মঙ্গেশকরের ‘প্যায়ার কা নগমা’ গানটি গেয়ে রাতারাতি ‘সুরসম্রাজ্ঞী’ হয়ে উঠেছিলেন রানাঘাটের স্টেশন চত্বরের রানু মারিয়া মণ্ডল। সেই গান ভাইরাল হতেই দেশের বিভিন্ন জায়গা থেকে তার কণ্ঠের প্রশংসার বন্যা বয়ে গিয়েছিল। দিল্লির স্বেচ্ছাসেবী সংস্থা ও মুম্বাইয়ের টেলিভিশন প্রোডাকশন হাউস থেকেও কাজের জন্য ডাক পেয়েছিলেন রানু। এরপর আর পিছন ফিরে তাকাতে হয়নি। সংগীত পরিচালক রানুকে নিজের ছবিতে গান গাওয়ার প্রস্তাব দেন। জনপ্রিয় রিয়ালিটি শো ‘সুপারস্টার সিংগার’-এর মঞ্চে গানুর গান শুনে মুগ্ধ হয়ে যান হিমেশ। তারপর এই প্রস্তাব। ইতোমধ্যে হিমেশের হয়ে ‘তেরি মেরি কাহানি’ গানটি রেকর্ড করেছেন। শোনা যাচ্ছে, হিমেশের পরবর্তী ছবি ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির’তে প্লেব্যাক করেছেন রানু। এছাড়া হিমেশের সঙ্গে রানুর দ্বিতীয় গানের রেকর্ডিং ভিডিও সামনে এসেছে। গানের নাম ‘আদাত’।