ক্লাস ফাঁকি দিয়ে পার্কে আড্ডা, ব্যবস্থা নিলেন ইউএনও

94

নান্দাইলে স্কুল চলাকালীন সময়ে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্কুলের ক্লাস ফাঁকি দিয়ে উপজেলা ভূমি অফিসের মায়াবন পার্কে আড্ডায় দিতে দেখে ব্যবস্থা নিলেন ইউএনও।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে সদর ভূমি অফিসের এই মিনি পার্কে আচমকাই প্রবেশ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল। সেখানে প্রবেশ করে দেখতে পান স্কুল কলেজের ড্রেস পরিহিত ১৫-২০ জন ছাত্র-ছাত্রী বসে আড্ডা দিচ্ছেন। তারা একে অপরের সাথে খোশগল্পে মেতে উঠেছেন, কেউ কেউ আবার ছবি তোলছেন।

এমন অবস্থা দেখে তৎক্ষণাৎ তিনি তাদেরকে ডাকেন এবং প্রত্যেকের নামসহ প্রতিষ্ঠানের নাম লিপিবদ্ধ করেন। পরে যার যার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের আসতে বলেন।

শিক্ষকগণ আসলে ইউএনও অরুণ কৃষ্ণ পাল শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আপনারা এই ছাত্র ছাত্রীদের অবিভাবকদেরকে লিখিত ভাবে শোকজ করেন। তিনি শোকজপত্রে লেখার জন্য পরামর্শ দেন। অভিভাবকদের বলবেন, আপনাদের সন্তানরা স্কুল নাম করে এভাবে আড্ডা দিচ্ছে। আমরা কেন আপনার সন্তানকে প্রতিষ্ঠান থেকে বহিষ্কার করব না। তার জন্য লিখিতভাবে জবাব দিন। ইউএনও সকল পত্রের একটা করে কপি তার কাছে জমা দিতে বলেন।

ঘটনাস্থলে উপজেলার দত্তপুর গ্রামের বশির উদ্দিনের ছেলে সোহাগ মিয়া অনুমতি না নিয়ে সব ছাত্রছাত্রীদের ছবি ভিডিও করেন। এমন অভিযোগের ভিত্তিতে তার মোবাইল ফোন থেকে সব ছবি ভিডিও মুছে দেওয়া হয় এবং তাকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫০ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে ইউএনও অরুন কৃষ্ণ পাল জানান, এভাবে স্কুল কলেজের শিক্ষার্থীরা ক্লাস ফাঁকি দিয়ে পার্কে বা রেস্টুরেন্টে বসে সময় নষ্ট করলে তাদের ভবিষ্যৎ ভালো হবে না। এ বিষয়ে অভিভাবক ও প্রতিষ্ঠানের শিক্ষকদের আরো সচেতন হতে হবে।

পূর্বের খবরব্যাডমিন্টন খেলতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে শিক্ষার্থীর মৃত্যু
পরবর্তি খবরময়মনসিংহে শতভাগ পাস করায় আনন্দ উৎসব