মালয়েশিয়ার কুয়ালামাপুরে “কলরব” এর সাংস্কৃতিক সন্ধ্যা

কায়েদ ফাউন্ডেশন, মালয়েশিয়ার উদ্যোগে এবং ফাউন্ডেশনের চেয়ারম্যান পিএইচডি গবেষক ফয়জুল হকের পরিচালনায় বাংলাদেশের প্রখ্যাত ইসলামিক শিল্পীগোষ্ঠী “কলরব” এর সংগীত পরিবেশনায় গত ৪ ঠা আগষ্ট কুয়ালামাপুরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

পুসাত বাহাসা মায়া অডিটোরিয়ামে অনুষ্ঠিত হওয়া ২ ঘন্টাব্যাপী এ অনুষ্ঠানে ২০ এরও অধিক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী,বিশিষ্ট ব্যবসায়ীবৃন্দ,পেশাজীবিসহ নানা স্তরের বাংলাদেশী দর্শকশ্রোতা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান পরিচালনা করতে গিয়ে কায়েদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ফয়জুল হক বলেন, ” বর্তমান অপধারার সংস্কৃতির ছোবল থেকে সমাজকে মুক্তির লক্ষ্যে এ ধরনের ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের কোন বিকল্প নাই। সারাবিশ্ব যখন ইসলামিক অনুশাসনে নেতৃত্বাধীন ছিল,তখন আমাদের সামাজিক, ধর্মীয় মূল্যবোধ, দেশপ্রেম জাগ্রত ছিল,সুস্থ ধারার সংস্কৃতি বিরাজমান ছিল।কালের বিবর্তনে আমরা যখন ধর্ম থেকে বিচ্যুত হচ্ছি,তখন “কলরব” এর মত ইসলামিক মনা সংগঠন মানুষের অন্তরে সংগীত আকারে ধর্মীয় আদর্শকে পৌঁছে দিচ্ছে। তাঁদেরকে শ্রদ্ধা ও সাধুবাদ জানাই সংগীতের মাধ্যমে আমাদেরকে সঠিক পথে বিকশিত করার ক্ষেত্রে অবদান রাখার জন্য। আসুন আমরা আল্লাহ রাসুল কে ভূলে না গিয়ে প্রিয় স্বদেশ বাংলাদেশে মানবিক ও ধর্মীয় মূল্যবোধ প্রতিষ্ঠার নিমিত্তে এ ধরনের সংগীত চর্চা ও পৃষ্ঠপোষকতা করি।”

উক্ত অনুষ্ঠানে সংগীত পরিবেশনা করেন “কলরব” এর নির্বাহী পরিচালক সাঈদ আহমেদ, যুগ্ন নির্বাহী পরিচালক মুহাম্মদ বদরুজ্জামান, সংগীত পরিচালক আবু রায়হান ও আবৃত্তি বিভাগ পরিচালক ইয়াসিন হায়দার।