বাংলাদেশ সফরে আসবে জিম্বাবুয়ে

সম্প্রতি ক্রিকেট বোর্ডে রাজনীতির হস্তক্ষেপ ও ব্যাপক দুর্নীতির অভিযোগ এনে জিম্বাবুয়ের সদস্যপদ বাতিল করেছে আইসিসি। সাময়িক বহিস্কারাদেশের কারণে দলটি আইসিসির কোনো ইভেন্টে অংশ নিতে পারবে না। তবে আফগানিস্তান, জিম্বাবুয়ে ও বাংলাদেশকে নিয়ে আয়োজিত হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজটি আইসিসির ইভেন্ট নয়। তাই সিরিজে অংশগ্রহণ করতে জিম্বাবুয়ের কোনো বাধা নেই।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি বলছেন, জিম্বাবুয়ে ত্রিদেশীয় সিরিজ খেলতে আসবে।

আইসিসি জিম্বাবুয়ের সদস্যপদ বাতিল করার পরে এক বিবৃতিতে দেশটির ক্রিকেট বোর্ড জানিয়েছিল, বর্তমান অবস্থায় তারা কোনো সিরিজ খেলবে না। কিন্তু সোমবার (৫ আগস্ট) গণমাধ্যমের সাথে কথা বলার সময় জিম্বাবুয়ের বাংলাদেশ সফরের বিষয়টি নিশ্চিত করেছেন নাজমুল হাসান পাপন। অবশ্য জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড থেকে এখনো কিছু জানান হয়নি।

বিসিবি সভাপতির ভাষায়,আইসিসির নিষেধাজ্ঞায় পড়লেও জিম্বাবুয়ের বাংলাদেশে আসা নিয়ে কোনো সংশয় নেই। এই সফর আইসিসির ওই নিষেধাজ্ঞায় ধর্তব্য হবে না। জিম্বাবুয়ে ঠিকই ঢাকা আসবে। আমরা যে আফগানিস্তান আর জিম্বাবুয়েকে নিয়ে তিন জাতি ক্রিকেট আসর আয়োজনের চিন্তা করছি, তাতে জিম্বাবুয়ে অংশ নেবে।

কিছুদিন আগে দলের জিম্বাবুয়ে এক জ্যেষ্ঠ ক্রিকেটার বলেছিলেন, জিম্বাবুয়ে ক্রিকেটকে বাঁচানোর জন্য প্রয়োজনে বিনা বেতনেও খেলতে রাজি তারা। তিনি জানান, যতক্ষণ না ট্যানেলের শেষ প্রান্তে আলোর সন্ধান পাব, ততক্ষণ আমরা টাকা ছাড়াও খেলতে রাজি রয়েছি।

সূত্র: bdcrictime.com