সাবিক আল হাসানের সংবর্ধনা কাল চট্রগ্রামে

বিশ্বকাপে অনবদ্য পারফরম্যান্স ছিল সাকিব আল হাসানের। গোটা আসরে ৬০৬ রান করার করার পাশাপাশি ১১ উইকেট নিয়ে নাম লিখিয়েছেন ইতিহাসের পাতায়। এককথায় বলা যায়, এবারের বিশ্বকাপ ছিল সাকিবের। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- সব বিভাগেই তার সমান দক্ষতা বিস্ময়ের সঙ্গে দেখেছে ক্রিকেটবিশ্ব।

তাই বিশ্বসেরা এই অলরাউন্ডারকে সংবর্ধনা দিতে টাইগারদের টেস্ট জয়ের প্রথম ভেন্যু এম এ আজিজ স্টেডিয়ামে বিকাল ৪টায় এক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার(সিজেকেএস) ক্রিকেট কমিটি। অনুষ্ঠানে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সাকিবকে ‘নগর চাবি’ উপহার দেবেন।

এ উপলক্ষে রোববার বিকালে চট্টগ্রাম সিটি করপোরেশনের(চসিক) সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সিজেকেএস সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘সাকিব ক্রিকেট বিশ্বে বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি করেছেন। তিনি দেশের গর্ব। তাকে সংবর্ধনা দিতে পারা আমাদের জন্য গৌরবের। সাকিবের হাতে সম্মানস্বরূপ চট্টগ্রাম নগরীর চাবি তুলে দেয়া হবে। দ্বিতীয় ব্যক্তি হিসেবে তিনি এই সম্মাননা পাবেন। এর আগে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে নগরীর চাবি উপহার দেয়া হয়েছিল। আন্তর্জাতিক পর্যায়ে যারা বিরল খ্যাতির অধিকারী হন, শুধু তাদেরই এ চাবি দেয়া হয়।’

এদিকে জানা যায়, ৩০ জুলাই সকালে বিমানযোগে চট্টগ্রামে আসবেন সাকিব আল হাসান। পরে বিকেলে সংবর্ধনায় অংশ নেবেন।

এ সময় উপস্থিত ছিলেন সিজেকেএস সাধারণ সম্পাদক ও মেয়র আ জ ম নাছির উদ্দীন, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, গিয়াস উদ্দীন, সিজেকেএস কর্মকর্তা আমিনুল ইসলাম, দিদারুল আলম চৌধুরী, আবদুল হান্নান আকবর, জসিম উদ্দিন, দিদারুল আলম।