ঘুষ ছাড়া কন্সটেবল নিয়োগে শেরপুরে ৫০ হাজার লিফলেট বিতরণ

জিয়াউল হক জুয়েল, শেরপুর প্রতিনিধি:
দেশব্যাপী চলছে কন্সটেবল পদে পুলিশ নিয়োগ। সেই ধারাবাহিকতায় আগামী ৩ জুলাই থেকে শুরু হবে শেরপুরে পুলিশ কন্সটেবল পদে নিয়োগ পরীক্ষা। নিয়োগে ১০৩ টাকার অতিরিক্ত কোন অর্থ ব্যয় করতে হবে না এমন শ্লোগানে শুক্রবার জেলার প্রতিটি মসজিদ ও পাবলিক প্লেসে সতর্কতামুলক লিফলেট বিতরনের মধ্য দিয়ে জেলায় ৫০ হাজার লিফলেট বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। দুপুরে শেরপুর সদর উপজেলার গাজীর খামার মসজিদ থেকে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।
লিফলেট বিতরণ কালে, উপস্থিত ছিলেন গাজীর খামার ইউপি চেয়ারম্যান আওলাদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ উদ্দিন, সদর থানার ওসি আবদুল্লাহ আল মামুন, গোয়েন্দা পুলিশের ওসি মো. মোখলেছুর রহমান সহ আরো অনেকে।
লিফলেটে বলা হয়েছে, টাউট, প্রতারক অসাধু ব্যক্তিদের প্রলোভনে / ফাঁদে পা দিয়ে কোন প্রকার লেনদেন করবেন না। নিয়োগ পরীক্ষায় অংশ নিতে ১০০ টাকার চালান ফি ও ৩ টাকা মূল্যের কন্সটেবল ভর্তি ফরম ছাড়া কোন টাকা লাগবে না।
এক শ্রেণীর অসাধু ব্যক্তি ও দালাল চক্র প্রার্থীদের মধ্যে থেকে তুলনামূলক মেধাবী প্রার্থীদের টার্গেট করে চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে তাদের কাছ থেকে মোটা অংকের অর্থ নিয়ে থাকে। পরবর্তীতে এসব প্রার্থী নিজ যোগ্যতায় চাকরি পেয়ে গেলে সেই চক্র এটিকে নিজেদের সাফল্য দাবী করে। তাই এ প্রতারক চক্র সর্ম্পকে সচেতন থাকুন, এদের ধরিয়ে দিন। এ ব্যাপারে লিফলেটে এসপি, এএসপিসহ ৫জন পুলিশ কর্মকর্তার মোবাইলে যোগাযোগ করার জন্য জনসাধারনের প্রতি আহবান জানান হয়।
পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম জানান, পুলিশে নিয়োগ সর্ম্পূন স্বচ্ছ করতে আমরা নানা উদ্যোগ নিয়েছি। জেলার গুরুত্বপূর্ণ ৩৭টি মসজিদসহ বিভিন্ন পাবলিক প্রেসে ৫০ হাজারের অধিক লিফলেট দু’দিনের মধ্যে বিতরণ করা হবে। নিয়োগ হবে মেধার ভিত্তিতে। কোন প্রকার তদবির কিংবা অর্থ দিয়ে কেউ নিয়োগকে প্রশ্নবিদ্ধ করতে চাইলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যদি তারা পুলিশের লোক হয়, তাকেও ছাড় দেওয়া হবে না।