ঈদের ছুটি শেষে অফিস-আদালত শুরু আজ

পবিত্র ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি শেষে রাজধানীতে ফিরছে নগরবাসী। আজ রবিবার থেকে শুরু হচ্ছে সরকারি অফিস, আদালত, ব্যাংক, বীমাসহ সব প্রতিষ্ঠান।

ছুটি শেষে প্রথম কর্মদিবস আজ রবিবার অফিসে যোগদানের জন্য দেশের বিভিন্ন গন্তব্য থেকে শনিবারও বিপুল সংখ্যক মানুষ ঢাকায় ফিরেছেন। রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল, সদরঘাট, কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদ ফেরত মানুষের বিপুল ভিড় লক্ষ্য করা গেছে।

এদিকে ঈদের পঞ্চম দিনেও অনেকেই পরিবার পরিজন নিয়ে বাড়ি এবং অন্যান্য স্থানে যাচ্ছেন। ঈদের আগে যারা ঢাকা ছাড়তে পারেন নি বা যাননি তাদের অনেকেই এখন প্রিয়জনের সান্নিধ্য পেতে বাড়ির পথ ধরছেন।

তবে রাজধানীতে এখনও ঈদের আমেজ লক্ষ্য করা গেছে। ঈদের সরকারি ছুটি বৃহস্পতিবার শেষ হলেও শুক্রবার ও শনিবার দুদিন সাপ্তাহিক ছুটির কারণে চিরচেনা ঢাকার অচেনা চিত্রটিই অনেকটা বিদ্যমান ছিল।

দোকানপাট, বিপণিবিতান, হোটেল- রেস্তোরার বেশির ভাগই এখনও বন্ধ। কিছু কিছু কাঁচা বাজার খুললেও পণ্যসামগ্রী ছিল খুব কম।

অন্যদিকে ঈদের চতুর্থ দিন শনিবারও রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে ছিল উপচেপড়া ভিড়। ঈদুল ফিতরকে কেন্দ্র করে রাজধানীর জাতীয় চিড়িয়াখানা, শিশুমেলা, ফ্যান্টাসি কিংডম, বলধা গার্ডেন, আহসান মঞ্জিল, লালবাগ কেল্লা, জাতীয় সংসদ ভবন চত্বর, জাতীয় স্মৃতিসৌধ, যমুনা ফিউচার পার্ক, নন্দন পার্কসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে অভিভাবকরা শিশুদের নিয়ে ভিড় করেছেন।