ময়মনসিংহে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিলেন বিভাগীয় কমিশনার

অনলাইন ডেস্ক : করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে এ বছর শিক্ষার্থীদের হাতে বছরের প্রথম দিনেই শিক্ষা নগরী ও দেশের অষ্টম বিভাগ ময়মনসিংহে সরকারীভাবে বিতরনকৃত বিনামূল্যে নতুন বই তুলে দেয়া হয়েছে।

নগরীর নওমহল সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে শনিবার সকালে শিক্ষার্থীদের হাতে বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস আনুষ্ঠানিকভাবে এই নতুন বই বিতরণ উদ্বোধন করেন।

এ সময় জেলা প্রশাসক এনামুল হক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরর উপ পরিচালক মীর্জা হাসান খসরু, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শফিউল হক, সদর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার জীবন আরা বেগমসহ জেলা-উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাগণ সহ শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

এবছর ময়মনসিংহ জেলায় বিনামূল্যের সরকারী প্রাথমিক ও মাধ্যমিক স্তরে বই বিতরন করা হয়। প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত শ্রণীর ২ হাজার ১৪০ টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর হাতে ৩৮ লক্ষ ৬৮ হাজার ৩২০টি বই এবং প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে ১ লাখ ২ হাজার ৩৭৫টি বই বিতরন করা হয়।

জেলার ১৩টি উপজেলায় সাধারন শিক্ষা, কারিগরি ও মাদ্রাসায় মাধ্যমিক স্তরে সরকারী বিনা মূল্যে ৭৮ লাখ বই বিতরন করা হবে বলে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম জানিয়েছেন। করোনা ভাইরাসের কারণে সরকারী নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে ময়মনসিংহ জেলা-উপজেলার বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিনা মূল্যে নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয়েছে। এ বছর করোনা ভাইরাসের কারণে বই উৎসব করা হয়নি।