ত্রিশাল থানায় দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ

260

কামরুজ্জামান মিনহাজ : ময়মনসিংহের ত্রিশাল থানায় দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করা নিয়ে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করলেন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন ।

তিনি এই মহৎ উদ্যোগ নিয়ে স্থানীয়দের সহযোগীতায় দৃষ্টিনন্দন এই জামে মসজিদটির নির্মাণ কাজ শুরু করেন। মাত্র কয়েক মাসে মসজিদের নির্মাণ কাজ শেষ করেন।

তিনি গত (২৪ ডিসেম্বর) শুক্রবার জুমআ নামাজের মধ্য দিয়ে মসজিদটি উদ্বোধন করেন। । জুমআ পূর্ববর্তী সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ত্রিশাল থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন। মুসল্লিদের উদ্দেশ্যে বলেন,থানার অফিসার ফোর্স সবাই ত্রিশালবাসীকে সেবা করতে আসছেন।

কর্তব্য পালনের পাশাপাশি পরকালের জন্য ইবাদত করার উদ্দেশ্যে তিনি থানা অভ্যন্তরে মসজিদটি নির্মাণ করার পরিকল্পনা নেন।

ইহাতে কর্তব্য পালন শেষে পুলিশ সদস্য ইবাদত করার সুযোগ পাবেন।মানুষের সাথে ভালো আচরন,নৈতিকতার সাথে সেবা প্রদানসহ ইবাদত পালনের মাধ্যমে ঈমানী শক্তিকে দৃঢ় করার আহবান জানান সকল অফিসার ফোর্সদের।পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি মৃত্যুকে স্মরন করে অন্যায় কাজ থেকে বিরত থাকার অনুরোধ করেন। এদিকে ত্রিশাল থানার নব-নির্মিত দৃষ্টিনন্দন জামে মসজিদ স্থাপনকারী অত্র থানার ওসি মোহাম্মদ মাইন উদ্দিন জানান,২৪ ডিসেম্বর নব-নির্মিত মসজিদে প্রথম জুমআর নামাজ আদায় করার মাধ্যমে মুসুল্লিরা সুন্দর ভাবে প্রতিনিয়িত নামাজ পড়তে পারবেন।

তিনি আরো বলেন,আমি খুব খুশি হয়েছি কারন আমার থানার অফিসার ফোর্স ছাড়াও আগত সকলেই নামাজ আদায় করতে পারবেন এই মসজিদে।সকলের সহযোগিতায় আমার ইচ্ছেটা বাস্তবায়ন করার তৌফিক দান করেছেন আল্লাহ্। এই মসজিটি নির্মাণে স্থানীয় জনগন ছাড়াও উক্ত থানায় কর্মরত সকল পুলিশ সদস্যরাও নিরলস ভাবে আমাকে সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছিলেন।