৯ ফুটের বেশি লম্বা চুল সাজিয়ে বিশ্বরেকর্ড

সিরীয় বংশোদ্ভূত দানি হিসওয়ানি, পেশায় চুল সজ্জাকর।নানা ঢঙে চুল সাজিয়ে বিশ্বজুড়ে পরিচিতি পেয়েছেন দানি। ৯ ফুটের বেশি লম্বা চুল সাজিয়ে দানির নাম উঠেছে বিশ্বরেকর্ডের পাতায়।

সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) দুবাইয়ে এক নারী মডেলের চুল সাজান দানি। ওই মডেলের মাথায় চুল দিয়ে তিনি আস্ত একটি ক্রিসমাস ট্রি বানান। সেটা লম্বায় ২ দশমিক ৯ মিটার বা প্রায় ৯ ফুট ৬ দশমিক ৫ ইঞ্চি।ঘটনাটি গত সেপ্টেম্বরের।

ওই নারী মডেলের মাথার চুল কিন্তু এত লম্বা নয়। রেকর্ড গড়তে দানি তার আসল চুলের সঙ্গে নকল চুল জুড়ে দেন। এরপর ধাপে ধাপে তা লম্বা করে ক্রিসমাস ট্রির আকার দেন। চুলে জুড়ে দেন ছোট ছোট বলসহ ক্রিসমাস ট্রি সাজানোর নানা উপকরণও।

সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের আনুষ্ঠানিক স্বীকৃতি পেয়েছেন দানি।

গিনেসের ওয়েবসাইটে দানির এ অর্জন নিয়ে বলা হয়েছে, তাঁর আগে এত লম্বা করে আর কেউ চুল সাজাননি। তাই বিশ্বের সবচেয়ে লম্বা আকার দিয়ে চুল সাজানোয় দানিকে স্বীকৃতি দেওয়া হয়েছে।

গিনেস কর্তৃপক্ষ জানিয়েছে, ১৮ বছর ধরে চুল সাজানোর কাজ করছেন দানি। তিনি মনে করেন, চুল সাজানো শুধু একটি কাজ নয়; বরং এটা একটা শিল্প। তাই এ শিল্পকে আরও নান্দনিক রূপ দিতে চান তিনি। এ জন্য এর আগে নারী মডেলের মাথায় চুল দিয়ে ছোট আকারের একটি ক্রিসমাস ট্রি বানিয়েছিলেন। এবার রেকর্ড গড়তে চুল দিয়ে বানান লম্বা ক্রিসমাস ট্রি।

সংবাদমাধ্যমকে দানি জানান, চুল সাজিয়ে ক্রিসমাস ট্রি বানানোর এ কাজকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছিলেন তিনি। পেয়েছেন সফলতাও। পেয়েছেন বিশ্ব রেকর্ডের স্বীকৃতি।

সূত্র: এনডিটিভি