৯৯৯ থেকে ৫৮ লাখ মানুষ সেবা পেয়েছেন: আইজিপি

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, এরই মধ্যে আমরা ৯৯৯ নম্বরের মাধ্যমে কয়েক কোটি কল রিসিভ করেছি। এর মধ্যে ৫৮ লাখ মানুষকে সহযোগিতা করার চেষ্টা করেছি। আমাদের প্রতিটি ডেস্ক সার্বক্ষণিক ব্যস্ত থাকে। সেখানে কর্মরতরা সবাই কলের সেবা দিতে সর্বোচ্চ চেষ্টা করে থাকেন।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ ফতুল্লার পঞ্চবটীতে কমিউনিটি ব্যাংক পঞ্চবটি শাখার উদ্বোধন’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য প্রদান করেন

আইজিপি জাবেদ পাটোয়ারী আরও জানান, বর্তমানে একশ’টি কল সেন্টারের মাধ্যমে সারা দেশের জনগণকে চব্বিশ ঘণ্টা সেবা দেওয়া হচ্ছে। সেবার মানকে আরো উন্নত করতে শিগগিরই পাঁচশ’ কল সেন্টার স্থাপন করার প্রক্রিয়া চলছে।

মাদক ও জঙ্গিবাদ প্রসঙ্গে পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারী বলেন, পুলিশ দেশ থেকে সন্ত্রাস এবং জঙ্গিবাদ নির্মূল করেছে। মাদককেও নির্মূল করা হবে। তবে পুলিশের পক্ষে একা মাদক নির্মূল করা সম্ভব নয়। এজন্য তিনি পারিবাবরিক সচেনতা সৃষ্টি করতে সবার প্রতি আহবান জানান।

জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মনিরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত আইজিপি ড. মইনুর রহমান চৌধুরী, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, কমিউনিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মসিউল হক চৌধুরী,বিকেইমইএর সাবেক সভাপতি ফজলুল হক এবং বর্তমান নিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হাতেম। এর আগে পুলিশ লাইনসে জেলা পুলিশের পক্ষ থেকে আইজিপিকে আনষ্ঠানিক সংবর্ধনা প্রদান করা হয়।