১৮ শ মাদ্রাসা ভবন নির্মাণে ৬০০০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর

শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিদিন সকালে কোরআন তেলাওয়াতের মাধ্যমে তার দিন শুরু করতেন। বঙ্গবন্ধু তার পরিবারের সদস্যদেরকেও দ্বীনি শিক্ষা প্রদান করে গেছেন। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাও প্রতিদিন কোরআন তেলাওয়াতের মাধ্যমে দিন শুরু করেন।

শনিবার (১৯ সেপ্টেম্বর) ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডের আহমদিয়া করিমিয়া সুন্নিয়া ফাজিল (ডিগ্রি) মাদ্রাসায় ৬ তলা অ্যাকাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নওফেল বলেন, দ্বীনের প্রতি দরদ বঙ্গবন্ধুকন্যা তার পিতার কাছ থেকে বংশপরম্পরায় পেয়েছেন। দ্বীনি শিক্ষার প্রসারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ১ হাজার ৮০০ মাদ্রাসা ভবন নির্মাণের জন্য ৬ হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।

আহমদিয়া করিমিয়া সুন্নিয়া ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা গভর্নিং বডির সহ-সভাপতি মুহাম্মদ আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এম. রেজাউল করিম চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে এম. রেজাউল করিম চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশের এমন কোনো মাদ্রাসা নেই, যেখানে অনুদান প্রদান করা হয়নি। সারাদেশের যেখানে মাদ্রাসার জন্য অনুদান বা ভবন চাওয়া হয়েছে প্রধানমন্ত্রী সাথে সাথে তা অনুমোদন দিয়েছেন। প্রধানমন্ত্রীর একান্ত প্রচেষ্টায় মাদ্রাসাগুলোতে উন্নয়নের জোয়ার চলছে।

মো. ইফতেখার উদ্দিন খান, মো. সাঈদ আলম, মওলানা কাজী মুহাম্মদ আব্দুন নূর জেহাদীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডের সদ্য সাবেক কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর চট্টগ্রাম বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. দেলোয়ার হোসেন মজুমদার, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর চট্টগ্রাম জেলার নির্বাহী প্রকৌশলী মো. জালাল উদ্দিন চৌধুরী, মাদ্রাসা অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মুহাম্মদ হেলাল উদ্দিন।