হেলিকপ্টারে বাড়ি ফিরলেন চেয়ারম্যান প্রার্থী, নষ্ট হল ফসল

105

অনলাইন ডেস্ক : আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ঢাকা থেকে হেলিকপ্টারযোগে বাড়িতে গেছেন। কিশোরগঞ্জের হাওর উপজেলা মিঠামইনের কাটখাল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী তাজুল ইসলাম আচরণবিধি লঙ্ঘন করে এলাকায় তোলপাড় সৃষ্টি করেছেন।
তাজুল ইসলাম বর্তমানেও এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। মঙ্গলবার (০৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে উপজেলার কাটখাল ইউনিয়নের একটি ফসলি জমিতে এসে হেলিকপ্টারযোগে তিনি অবতরণ করেন।

এ সময় হেলিকপ্টার দেখতে এলাকার নারী-পুরুষ ও শিশুসহ হাজারো উৎসুক জনতা ভিড় জমায়। এ কারণে যে জমিতে হেলিকপ্টার অবতরণ করেছে সেই জমির ফসল নষ্ট হয়ে যায়। তাই জমির মালিক চেয়ারম্যানের কাছে ফসলের ক্ষতিপূরণ দাবি করেছেন।
এর আগেও চেয়ারম্যান তাজুল ইসলাম যাত্রামঞ্চে আপত্তিকরভাবে নেচে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছিলেন। যা এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছিল।

জমির মালিক সাইদুর রহমান বলেন, চেয়ারম্যান প্রার্থী তাজুল ইসলামের হেলিকপ্টার অবতরণের কারণে আমার ৩৬ শতাংশ জমির ফসল নষ্ট হয়ে গেছে। আমি আমার ফসলের ক্ষতিপূরণ চাই।
চেয়ারম্যান প্রার্থী তাজুল ইসলাম জানান, আমেরিকা থেকে আমার ফুফু ও ফুফাতো বোন এসেছেন, তাদেরকে ঢাকা থেকে হেলিকপ্টারে করে বাড়ি নিয়ে এসেছি। এ তেমন কিছু না। প্রতিপক্ষ আমার নামে মিথ্যা তথ্য ছড়াচ্ছে।
জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশ্রাফুল আলম জানান, নির্বাচনের তফসিল ঘোষণার পর কোনো প্রার্থী হেলিকপ্টারযোগে এলাকায় আসলে এটা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হবে। ঘটনাটি আমরা শোনেছি। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি কিশোরগঞ্জের হাওরের মিঠামইনের ৭ ইউনিয়ন ও অষ্টগ্রামের ৮টি ইউনিয়নে দলীয় প্রতীক ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হবে।