হুইল চেয়ার পেয়ে আবেগে আপ্লুত ত্রিশালের আঃ সালাম

নতুন বছরের প্রথম দিন ত্রিশাল উপজেলার সেচ্ছাসেবী সংগঠন রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের একটি টীম অসহায় একজন রোগীর খবর নিতে যান উপজেলার বইলর ইউনিয়নের বাঁশকুড়ি গ্রামের মরহুম আব্দুল হকের ছেলে মোঃ আব্দুস সালামের। দীর্ঘদিন যাবত তিনি প্যারালাইসিসে আক্রান্ত হয়ে ঘরের মেঝতে শুয়ে শুয়ে দিনাতিপাত করছিলেন। তাঁকে দেখতে যাওয়ার পর তিনি পৃথিবীর আলো দেখতে ও মনের ইচ্ছে পূরণে একটু বাহিরে ঘুরাফেরা করতে রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র কাছে দাবী করেছিলেন একটি হুইল চেয়ার।
বিষয়টি ফাউন্ডেশন’র সমন্বয়ক মিনহাজসহ অনেকের সাথে কথা বললে গত ৮জানুয়ারী ফাউন্ডেশনের আলোচনার সিদ্ধান্ত অনুযায়ী আব্দুস সলাম মিয়াকে হুইল চেয়ারের ব্যবস্থা করতে সহয়তার সিদ্ধান্ত নেওয়া হয়।
গত শুক্রবার (১৫ জানুয়ারী) দুপুরে আব্দুস সালামের বাড়ীতে যায় ‘রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র টীম। হুইল চেয়ার দেখে হাউমাউ করে কেঁদে উঠেন আব্দুস সালাম, আবেগে আপ্লুত হয়ে তিনি বলতে থাকলেন ‘আল্লাহ তোমাদের মঙ্গল করুন, এখন আমি বাহিরের আলোটা দেখতে পারবো’। জীবনের এ সন্ধিক্ষনে তিনি হুইল চেয়ার পেয়ে অনেক খুশি হয়েছেন।
এসময় উপস্থিত ছিলেন, রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশন’র সন্বয়ক মিনহাজ, বিশিষ্ট চিকিৎসক ডা. মনোয়ার হোসেন, রুকন, বিরাজ, বাঁধন চক্রবর্তী, শরীফ, মানিক আচার্য্য, এইচ. এম জোবায়ের হোসাইন, সিফাত প্রমূখ।