স্বেচ্ছাসেবী সংগঠন ‘পাশে দাঁড়াও’র সপ্তাহব্যাপী বৃক্ষ রোপন শুরু

এইচ. এম জোবায়ের হোসাইন, ময়মনসিংহ :
প্রকৃতি ও পরিবেশের ভারসাম্য রক্ষায়, ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’ স্লোগান।“সবুজে থাকুন–সবুজে বাঁচু ” স্লোগানকে সামনে রেখে ময়মনসিংহের ত্রিশালে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্ধোধন করেছে সেচ্ছাসেবী সংগঠন ‘পাশে দাড়াও’।
শুক্রবার সকালে ত্রিশাল পৌর এলাকার নামাপাড়া গ্রামের নজরুল যাদুঘর প্রাঙ্গনে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন করেছেন পাশে দাড়াও সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জহির সরকার। এসময় জহির সরকার সদস্যদের উদ্দেশ্যে বলেন, গাছ আমাদের ছায়া দেয়, বাতাস দেয়, প্রকৃতি ও পরিবেশের ভারসাম্য রক্ষা করে, তাই বেশি বেশি বৃক্ষ রোপন করা দরকার। বৃক্ষ রোপনে এগিয়ে আসতে হবে, দেশ, মাটি ও মানুষের কল্যাণে বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই।
মো: জহির সরকার জানান, সবুজে থাকুন–সবুজে বাঁচুন স্লোগানকে সংগঠনের সদস্যরা বুকে ধারন করে চারা রোপনের অংশ হিসেবে সপ্তাহব্যাপী বিভিন্ন গুরুত্বপূর্ণ শিক্ষা প্রতিষ্ঠানসহ ত্রিশাল উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিশেষ বিশেষ দর্শনীয় জায়গায় বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়ন করা হবে বলে তিনি জানান। এবারের কর্মসূচিতে রোপণ করা হচ্ছে ফলজ হিসেবে কাঁঠাল, পেয়ারা, আম, জাম, জাম্বুরা, আমলকি, ঔষধী হিসেবে অর্জুন, বহেরাসহ বিভিন্ন প্রজাতির চারা গাছ।