সূচকের বড় উত্থানে সপ্তাহ শুরু

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থানেসপ্তাহের প্রথম কার্যদিবসের (রবিবার)লেনদেন শেষ হয়েছে। সাথে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে, টাকার পরিমাণে কমেছে লেনদেন। অন্যদিকেচট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সাধারণ মূল্য সূচক বেড়েছে ৯০ পয়েন্ট।ডিএসই ও ‍সিএসই সুত্রে এ তথ্য জানা গেছে।

এদিন, ডিএসইর প্রধান সুচক আগের দিনের চেয়ে ৫০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮৯৬ পয়েন্টে। অন্যদিকে, ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে ১১১০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ১৭০০ পয়েন্টে অবস্থান করছে ।

দিনভর লেনদেন হওয়া ৩৫৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৩টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৪টির। দিনশেষে লেনদেন হয়েছে ৭৮৫ কোটি ৩৫ লাখ ৬ হাজার টাকা। যা গতকালের চেয়ে১৭৮ কোটি ৯১ হাজার টাকা কম।

লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও ২ ঘন্টা পর ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক।

অন্যদিকে,দেশের অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৪১০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬৪টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৯টির। দিনভর লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৯ লাখ ২৩ হাজার টাকা।