সংসদ ভবন পরিচর্যা-রক্ষণাবেক্ষণে অত্যন্ত সচেতন প্রধানমন্ত্রী: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ ভবন পরিচর্যা, রক্ষণাবেক্ষণ ও ডিজিটালাইজেশনের ব্যাপারে অত্যন্ত সচেতন। শত কর্মব্যস্ততার মাঝে তিনি প্রয়োজনীয় নির্দেশনা দিয়ে যাচ্ছেন, যা অনুসরণ করে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

রোববার (৪ অক্টোবর) রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে সংস্কারকৃত ১ নম্বর সংসদ সদস্য ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

এ সময় সংস্কারকৃত সংসদ সদস্য ভবন-১ বসবাসের জন্য অত্যন্ত চমকপ্রদ ও আধুনিক বলে উল্লেখ করেন স্পিকার।

তিনি বলেন, সংস্কারকৃত ভবনটি বসবাসের জন্য অত্যন্ত উপযোগীই শুধু নয়, পানি সরবরাহ ব্যবস্থা, স্যানিটেশন ব্যবস্থাপনা ইত্যাদির আধুনিকায়নের মাধ্যমে এর গুণগত পরিবর্তন আনা হয়েছে। ধারাবাহিকভাবে অন্য সংসদ সদস্য ভবনগুলোকেও সংস্কার করা হবে।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সংসদ সদস্য ভবনগুলোর সার্বিক পরিচর্যা, রক্ষণাবেক্ষণ ও নিরাপত্তার বিষয়ে সংসদ সদস্যদের ভূমিকা অনস্বীকার্য।

সংস্কারকার্যের সার্বিক বিষয়ে অত্যন্ত দায়িত্বশীলতার সাথে তত্ত্বাবধান করায় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, অন্যান্য হুইপ, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ ইকবালুর রহিম, সামশুল হক চৌধুরী, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য মো. সাইফুজ্জামান, গাজী মোহাম্মদ শাহনওয়াজ, নাহিদ ইজাহার খান, গ্লোরিয়া ঝর্ণা সরকার, কানিজ ফাতেমা, এনামুল হক এবং গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার উপস্থিত ছিলেন।