সংসদ অধিবেশন উপলক্ষে ডিএমপির নিষেধাজ্ঞা

সংসদ অধিবেশন উপলক্ষে শেরে বাংলা নগরস্থ জাতীয় সংসদ ভবন ও পার্শ্ববর্তী এলাকায় বুধবার (৮ জানুয়ারি) রাত ১২টা থেকে সব ধরনের অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক ও দূষণীয় দ্রব্য বহন এবং সমাবেশ, মিছিল, শোভাযাত্রা, বিক্ষোভ প্রদর্শন ইত্যাদি নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এ এলাকায় শান্তি-শৃঙ্খলা রক্ষার লক্ষ্যে ডিএমপির পক্ষ থেকে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১১তম জাতীয় সংসদের ৬ষ্ঠ (২০২০ সালের ১ম) অধিবেশন শেষ না হওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ময়মনসিংহ রোডের মহাখালী ক্রসিং থেকে পুরাতন বিমানবন্দর হয়ে বাংলামটর ক্রসিং পর্যন্ত, বাংলামটর লিংক রোডের পশ্চিম প্রান্ত হতে হোটেল সোনারগাঁও রোডের সার্ক ফোয়ারা পর্যন্ত, পান্থপথের পূর্ব প্রান্ত হতে গ্রিন রোডের সংযোগস্থল হয়ে ফার্মগেট পর্যন্ত, মিরপুর রোডের শ্যামলী মোড় থেকে ধানমন্ডি-১৬ (পুরাতন-২৭) নং সড়কের সংযোগস্থল, রোকেয়া সরণীর সংযোগস্থল হতে পুরাতন ৯ম ডিভিশন (উড়োজাহাজ) ক্রসিং হয়ে বিজয় সরণীর পর্যটন ক্রসিং, ইন্দিরা রোডের পূর্ব প্রান্ত থেকে মানিক মিয়া এভিনিউ এর পশ্চিম প্রান্ত, জাতীয় সংসদ ভবনের সংরক্ষিত এলাকা এবং এ সীমানার মধ্যে অবস্থিত সমুদয় রাস্তা ও গলিপথ এ নিষেধাজ্ঞার আওতাধীন থাকবে।

চলতি জাতীয় সংসদের শীতকালীন অধিবেশন বসছে আজ বৃহস্পতিবার (৯ জানুয়ারি)। এটি চলতি সংসদের ষষ্ঠ ও বছরের প্রথম অধিবেশন। বিকেল ৪টায় অধিবেশন শুরু হবে। সংবিধান অনুযায়ী বছরের প্রথম অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি।