শ্রীপুর উপজেলা স্বাস্হ্য কম্প্লেক্সে শিশু সন্তান রেখে নারী উধাও

41

নিউজ ডেস্ক : গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্হ্য কম্প্লেক্সে এক নারী এক শিশু সন্তানকে (ছেলে) ফেলে রেখে উধাও হওয়ার ঘটনা ঘটছে।

শনিবার সকালে হাসপাতালের আউট ডোরে তিন মাস বয়সী ছেলে সন্তান ফেলে রেখে যায় এক নারী।
ফেলে যাওয়ার পর সন্ধ্যা পর্যন্ত খোঁজ মিলেনি ওই নারীর।

হাসপাতালের সিনিয়র নার্স নুরুন্নাহার জানান, চিকিৎসা নিতে আসা দেলোয়ারা নামের এক নারীর কোলে মধ্য বয়সী আরেক নারী ওই শিশুটি রেখে যায়। দেলোয়ারার বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার চরশ্রীরামপুর গ্রামে। তাঁর স্বামীর নাম মো. নূরুল ইসলাম। তিনি শ্রীপুরের পৌরএলাকার একটি বাসায় ভাড়া থাকেন। এরপর ৩ঘন্টা অতিবাহিত হলেও ঐ নারী ফিরে আসেনি। পরে হাসপাতালের আশপাশের এলাকা বিভিন্ন রুমে খোঁজে না পেয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে অবহিত করেন দেলোয়ারা।

তিনি আরও বলেন,শিশুটি বর্তমানে হাসপাতালের হেফাজতে রয়েছে। শিশুটি অনেক কান্নাকাটি করছে। দীর্ঘ সময় ধরে বুকের দুধ না পেয়ে শিশুটি বেশি কান্নাকাটি করায় বেডে থাকা এক নারীর বুকের দুধ পান করানো হচ্ছে।

দেলোয়ার বলেন,সকাল সাড়ে দশটার দিকে মেয়ে শরিফাকে নিয়ে ডাক্তার দেখাতে হাসপাতালে আসি। এর কিছুক্ষণ পর মধ্য বয়সী এক নারী বাথরুমে যাওয়ার কথা বলে ফুটফুটে এ শিশুটি তাঁর কোলে রেখে চলে যায়। শিশুটির গায়ে সাদা রঙের সেন্টু গেঞ্জি ও সাদা রঙের প্যান্ট পরা অবস্থায় ছিল।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রণয় ভূষণ দাস বলেন, ছেলে শিশুটিকে হাসপাতালের একটি বেডে রাখা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। তিনি আরও জানান, ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা হয়েছে। সমাজ সেবা কর্মকর্তার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।