শিশু শান্তি পুরস্কারে ভূষিত সাদাতকে নড়াইলে ফুলেল শুভেচ্ছা

সাইবার বুলিং থেকে শিশুদের সুরক্ষায় কাজ করে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারে ভূষিত সাদাত রহমান নড়াইলে ফিরেছে। শনিবার (২১ নভেম্বর) বেলা ১১টার দিকে সে নড়াইলে পৌঁছায়। সাদাত রহমান প্রথমে নড়াইল প্রেসক্লাবে আসে। প্রেসক্লাবের পৌঁছানোর পর সাদাতকে নড়াইল প্রেসক্লাব ও নড়াইল আবদুল হাই সিটি কলেজের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করা হয়।

নড়াইল প্রেসক্লাবের পক্ষে সাদাতকে বরণ করেন নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবীর টুকু, সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম টুলুসহ প্রেসক্লাবের সদস্যবৃন্দ।

এ সময় সাদাতের বাবা মো. শাখাওয়াত হোসেন, মা মোসাম্মৎ মলিনা বেগম, নড়াইল আব্দুল হাই সিটি কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান মল্লিক ও কলেজের শিক্ষকসহ সাদাতের বন্ধুরা উপস্থিত ছিলেন।

সাদাত রহমান বলে, ৪২টি দেশের ১৪২ জন শিশু এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় প্রথম হয়ে দেশের সম্মান বয়ে আনতে পেরে ভীষণ ভালো লাগছে। পুরস্কারের সমুদয় অর্থ দেশের শিশু-কিশোরদের সুরক্ষায় ব্যয় করা হবে। আগামীতে আরও ভালো কিছু করার ইচ্ছা রয়েছে। সবাই আমার জন্য দোয়া করবেন।

নেদারল্যান্ডসভিত্তিক ‘কিডস রাইটস ফাউন্ডেশন’ সাদাত রহমানকে আন্তর্জাতিক শিশু শান্তি পুরস্কারে ভূষিত করে। ১৩ নভেম্বর নেদারল্যান্ডসের দ্য হেগে আয়োজিত অনুষ্ঠানে অনলাইনে যুক্ত থেকে সাদাতের হাতে শিশুদের নোবেলখ্যাত এই পুরস্কার তুলে দেন নোবেল বিজয়ী মালালা ইউসুফজাই।