শরীয়তপুরে ৮ প্রতিষ্ঠান কে জরিমানা

শরীয়তপুরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৮ প্রতিষ্ঠান কে জরিমানা

রুপক চক্রবর্তী শরীয়তপুর :
শরীয়তপুরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে নড়িয়া উপজেলার বিভিন্ন বাজারে ভোক্তা অধিকারের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে বিভিন্ন বাজারে ৮ প্রতিষ্ঠান কে মোট ১৬০০০ টাকা জরিমানা করা হয়।

প্রবাসী অধ্যুষিত শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলায় করোনা আতংকে বেড়েছে নিত্যপ্রয়োজনীয় পন্যের চাহিদা। এসব পন্য ক্রয়ের জন্য দোকানে ভিড় করছে সাধারণ মানুষ। আর এই সুযোগে চাল ডাল পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পন্যের অতিরিক্ত দর হাকাচ্ছেন কিছু অসাধু ব্যবসায়ী। এমন পরিস্থিতিতে বিশেষ অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যালয়। আজ অভিযান পরিচালিত হয়েছে নড়িয়া উপজেলার ভোজেস্বর, নড়িয়া, ঘড়িষার ও চাকধ বাজারে। অভিযানে দ্রব্যমূল্য বৃদ্ধিসহ বিভিন্ন অপরাধে ৮ ব্যবসায়ীকে মোট ১৬,০০০/- টাকা জরিমানা করা হয়েছে।

এর মধ্যে ভোজেস্বর বাজারের মেসার্স মাহবুব স্টোর ও মেসার্স দিলিপ স্টোর কে দুই হাজার করে মোট চার হাজার টাকা, নড়িয়া বাজারের মেসার্স মোসলেম স্টোর কে এক হাজার টাকা, ঘড়িষার বাজারের মেসার্স রাসেল এন্টারপ্রাইজকে পাঁচ হাজার, মেসার্স আলী স্টোর কে দুই হাজার, চাকধ বাজারের মেসার্স রায়হান স্টোর কে এক হাজার, মেসার্স শ্যামল স্টোর কে এক হাজার এবং মেসার্স রণজিৎ স্টোর কে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ে কারসাজি করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে সতর্ক করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত ছিলেন ক্যাব-শরীয়তপুর সভাপতি জনাব মোঃ বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশ এর একটি টিম।