শরীয়তপুরে ভ্রাম্যমান স্বাস্থ‍্যসেবার ব্যাবস্থা করেছেন সাংসদ অপু

রুপক চক্রবর্তী শরীয়তপুর :
“ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার” এ প্রতিপাদ‍্যকে সামনে রেখে বাংলাদেশ আওয়ামীলীগ কার্যনির্বাহী পরিষদের সদস‍্য ইকবাল হোসেন অপু এমপি’র উদ‍্যোগে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শরীয়তপুর-১(পালং-জাজিরা) নির্বাচনী এলাকার ঘরে ঘরে স্বাস্থ‍্যসেবা পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে প্রতিটি ইউনিয়নে ভ্রাম‍্যমান ফ্রি মেডিক্যাল ক‍্যাম্প বসিয়ে চিকিৎসাসেবা চালু হয়েছে। বুধবার ৮ এপ্রিল সকাল থেকে ঘরবন্দী মানুষকে ঘরে ঘরে এ ফ্রি স্বাস্থ‍্যসেবা পৌঁছে দেওয়ার জন‍্য সদর উপজেলা আওয়ামীলীগ সদর উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের তুলাতলা, রুদ্রকর ইউনিয়নের শুভচনীসহ কয়েকটি ইউনিয়নে মাইকিং করে ভ্রাম‍্যমান ফ্রি চিকিৎসাসহ ঔষধ বিতরণ করা হয়। এছাড়া যারা ঔষধ ক্রয় করতে অপারগ তাদের জন‍্য ইকবাল হোসেন অপু এমপি’র পক্ষ থেকে নগদ অর্থও প্রদান করা হয়। এ ভ্রাম‍্যমান চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন, শরীয়তপুর হাজী শরীয়তউল্লাহ হাসপাতাল ও ক্লিনিকের আরএমও ডাক্তার মো: শরিফুল ইসলাম। এছাড়া সার্বিক সহযোগিতায় ছিলেন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস‍্য মো: কামরুজ্জামান উজ্জল, জেলা আওয়ামীলীগ সদস‍্য ও বিজ্ঞ জিপি এডভোকেট আলমগীর হোসেন মুন্সী, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব সিরাজুল ইসলাম ঢালী, জেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক মো: রাশেদুজ্জামান(রাশেদ), সদর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বাবু, জেলা ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান শাওনসহ ইউনিয়ন আওয়ামীগের নেতৃবৃন্দ প্রমূখ।

এ সময় উপস্থিত চিকিৎসক ও নেতৃবৃন্দ বলেন, শরীয়তপুর-১ আসনের জননেতা ইকবাল হোসেন এমপি’র উদ‍্যোগে সামাজিক দূরত্ব বজায় রাখতে ঘরে ঘরে স্বাস্থ‍্যসেবা পৌঁছনোর উদ্দেশ্যে এ ভ্রাম‍্যমান চিকিৎসা সেবা চালু হয়েছে। করোনা অবস্থার সার্বিক উন্নতি না হওয়া পর্যন্ত এ সেবা চালু থাকবে।

চিকিৎসা সেবা হাতের কাছে পেয়ে রোগীরা বলেন, আমরা হাসপাতালের ন‍্যয় ফ্রি চিকিৎসা ও ঔষধ পেয়ে সন্তুষ্ট। তারা আরও বলেন, আমাদের এমপি ইকবাল হোসেন এমপি আমাদের চিকিৎসা সেবা বাড়ির সন্নিকটে পৌঁছে দিয়েছেন এবং ঔষধ কিনতে নগদ টাকা দিয়েছেন।