শরীয়তপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

রুপক চক্রবর্তী শরীয়তপুর :
দীর্ঘ নয় মাস যুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে পাকিস্তানের বন্দিদশা মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০শে জানুয়ারী স্বদেশে প্রত্যাবর্তন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১০শে জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শরীয়তপুরে জেলা আওয়ামীলীগের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১০শে জানুয়ারী) সকাল ১০ ঘটিকায় আলোচনা সভায় শরীয়তপুর জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদারের সভাপতিত্বে ও জেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক, শরীয়তপুর জজ কোর্টের জিপি এডভোকেট আলমগীর হোসেন মুন্সি’র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, শরীয়তপুর ১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু।

এসময় আরো উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মির্জা হযরত আলী, যুগ্ম সাধারণ সম্পাদক ও নড়িয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, শরীয়তপুর পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমির হোসেন খান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর, শরীয়তপুর পৌরসভার প্যানেল মেয়র ১ ও বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক বাচ্চু বেপারী, জেলা স্বেচ্ছাসেবকলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুস সালাম, সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিন, জেলা ছাত্রলীগের আহবায়ক মহসিন মাদবর, যুগ্ম আহবায়ক রাশেদুজ্জামান রাশেদ সহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের সভাপতি সাধারণ সহ নেতা ও কর্মী বৃন্দ সহ প্রমুখ।
এসময় উপস্থিত বক্তারা তাদের বক্তব্যে’র মাধ্যমে তুলে ধরেন বাংলাদেশকে স্বাধীন করবার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা। তারা আরো বলেন, আমাদের সকলের উচিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ কে বুকে ধারন করে আমাদের রাজনীতি করা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমন এক নেতা ছিলেন যিনি বাঙ্গালী জাতির অধিকার রক্ষায় ছাত্রজীবন থেকে আন্দোলন করে আসছেন। যে নেতার জন্ম না হলে আমারা লাল সবুজের পতাকা পেতাম। তার জীবনে তিনি কখনো অপশক্তির কাছে মাথা নত করেন নি। আজ ১০শে জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস। দীর্ঘ নয় মাস যুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০শে জানুয়ারী স্বদেশে প্রত্যাবর্তন করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকের এই দিনটি আমাদের কাছে অত্যন্ত আনন্দের দিন। আজকের এই মহান দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং তার আত্মার শান্তি কামনা করেন।