শরীয়তপুরে নিরাপদ সড়ক চাই দিবস-২০১৯ পালিত

রুপক চক্রবর্তী শরীয়তপুর প্র‌তি‌নি‌ধিঃ
“জীব‌নের আগে জী‌বিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়” এই স্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় শরীয়তপুরেও ২২ অক্টোবর মঙ্গলবার বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে পালিত হলো জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯।

শরীয়তপুর জেলা প্রশাসন, বাংলা‌দেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ), জেলা নিরাপদ সড়ক চাই এবং জেলা সড়ক ও জনপদ অধিদপ্তরসহ সামাজিক সংগঠনের আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি র‍্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মি‌লিত হয়।

অতি‌রিক্ত জেলা ম্যা‌জি‌স্ট্রেট আবেদা আফসারীর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মামুনুল হাসান । বি‌শেষ অতি‌থি হি‌সে‌বে উপ‌স্থিত ছি‌লেন অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার মো. আল মামুন সিকদার, জেলা আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপ‌জেলা নির্বাহী অফিসার মো. মাহবুর রহমান শেখ, নিরাপদ সড়ক চাই জেলা সভাপতি এ্যাড. মুরাদ হোসেন মুন্সী ।

এ সময় আন্ত: জেলা বাস শ্রমিক পরিবহনের সাধারণ সম্পাদক আলী আজ্জম মাদবরসহ সাধারন মানুন অংশগ্রহন করে।

প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক বলেন, জীব‌নের আগে জী‌বিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয় । আমাদের দেশে আইন আছে, আইন প্রয়োগকারী সংস্থা আছে, তবে এত দূর্ঘটনা কেন? অর্থাৎ আমাদের সকলের সচেতন হতে হবে, বিশ্বের বিভিন্ন উন্নত দেশের মতো আমাদের দেশের সিষ্টেমকে উন্নত করতে হবে । তাহলেই নিরাপদ সড়ক গড়া সম্ভব।

এসময় নিরাপদ সড়ক চাই জেলা সভাপতি এ্যাড. মুরাদ হোসেন মুন্সী বলেন, ২২ অক্টোবর জাহানারা কাঞ্চন সড়ক দূর্ঘটনায় নিহত হওয়ার পর জনপ্রিয় চলচিত্র অভিনেতা ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়ক চাই সংগঠনের সৃষ্টি করে সেই থেকে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়।

বক্তারা ব‌লেন, গা‌ড়ি চালা‌নোর সময় মোবাইল ফোন বন্ধ রাখ‌তে হ‌বে। ন‌সিমন, ক‌রিমন, ভটভ‌টির জন্য লাই‌সেন্স কর‌তে হ‌বে।