শরীয়তপুরে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান অব্যাহত, ছয় প্রতিষ্ঠানকে জরিমানা

রুপক চক্রবর্তী শরীয়তপুর :
শরীয়তপুরে দ্রব্যমূল্যর বাজার নিয়ন্ত্রণে রাখার লক্ষে প্রতিনিয়ত চলছে জেলা ভোক্তা অধিকারের বাজার মনিটরিং। করোনার প্রভাবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে অব্যাহত রয়েছে ভোক্তা অধিকারের এ মনিটরিং অভিযান। আজ অভিযান পরিচালিত হয়েছে জাজিরা উপজেলার পুরাণ বাজার, সমবায় বাজার এবং কাজীরহাট বাজারে। অভিযানে পন্যের মূল্যতালিকা প্রদর্শন না করা, ক্রয় ও বিক্রয়ের রশিদ সংরক্ষণ না করা এবং অতিরিক্ত মুল্যে পন্য বিক্রি করা ইত্যাদি অপরাধে ৫ প্রতিষ্ঠানকে মোট ৬০০০/- টাকা জরিমানা করা হয়।

অন্যদিকে, মিয়াচান মীর নামক এক ভ্যানচালকের অভিযোগের প্রেক্ষিতে অপর একটি অভিযান পরিচালিত হয় সদর উপজেলার চন্দ্রপুর বাজারে। মোটা চালের মূল্য বেশি নেয়া হয়েছে এমন অভিযোগ করেন তিনি। অভিযোগের সত্যতা পাওয়ায় চন্দ্রপুর বাজারের মেসার্স লিটন স্টোরকে ৫,০০০/- টাকা জরিমানা করা হয় এবং ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ এর ৭৬(৪) ধারা মোতাবেক জরিমানার ২৫% অর্থাৎ ১,২৫০/- টাকা অভিযোগকারী মিয়াচান মীরকে তাৎক্ষনিক প্রদান করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যালয় এর সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে সকল ১০ টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন ক্যাব-শরীয়তপুর সভাপতি মোঃ বিল্লাল হোসেন খান, জেলা বাজার কর্মকর্তা মোঃ ইউসুফ হোসেন ও জেলা পুলিশের একটি টিম।