শরীয়তপুরে করোনার প্রেক্ষিতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ভোক্তা অধিকারের বিশেষ অভিযান

রুপক চক্রবর্তী শরীয়তপুর :
শরীয়তপুরে করোনার প্রেক্ষিতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ভোক্তা অধিকারের বিশেষ অভিযান পরিচালনা করা হয়েছে এবং তিন প্রতিষ্ঠান কে ১২০০০/- টাকা জরিমানা করা হয়েছে। করোনা আতংকে বাজারে বাড়ছে চালসহ নিত্যপ্রয়োজনীয় পন্যের চাহিদা। আর এই বাড়তি চাহিদার প্রেক্ষিতে কেউ যাতে পন্যের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধি করতে না এই লক্ষ্যে শরীয়তপুরে বিশেষ অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ অভিযান পরিচালিত হয়েছে শরীয়তপুরের ডামুড্যা বাজার ও ভোজেস্বর বাজারে। অভিযানে ধার্যকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে চাল বিক্রি করায় ডামুড্যা বাজারের মেসার্স রোমান ট্রেডার্সকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ১০,০০০/- টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ডামুড্যা ও ভোজেস্বর বাজারের আরও ২ প্রতিষ্ঠান কে মূল্য তালিকা প্রদর্শন না করায় ১০০০/- করে মোট ২,০০০/- টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে ক্রেতা ও বিক্রেতা উভয়কেই সহযোগিতা করার আহবান জানানো হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন ক্যাব-শরীয়তপুর এর সভাপতি জনাব মোঃ বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশ এর একটি টিম। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।