শরীয়তপুরে একদিনে চার ব্যক্তির দেহে করোনা ভাইরাস শনাক্ত

রুপক চক্রবর্তী, শরীয়তপুর :
শরীয়তপুরে একদিনে দুই উপজেলায় নতুন করে ৪ রোগীর দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তরা শরীয়তপুর সদর উপজেলার চিতলীয়া ইউনিয়নের একই পরিবারের ৩জন, যার মধ্যে একজন পুরুষ এবং দুইজন মহিলা যারা সম্প্রতি নারায়নগঞ্জ থেকে এসেছেন। অপরজন জাজিরা উপজেলার বড় মুলনা ইউনিয়নের, তিনি একজন পুরুষ। তিনি ঢাকার আজিমপুর থেকে সম্প্রতি শরীয়তপুর এসেছেন।

তবে আক্রান্ত এই এই চারজনের কারো শরীরে করোনার উপসর্গ ছিলনা। করোনা সংক্রমিত এলাকা থেকে আসায় সন্দেহজনকভাবে তাদের হোম কোয়ারান্টাইনে রেখে নমুনা আইইডিসিআর এ পাঠানো হয়েছিলো। আজ উক্ত ব্যাক্তিদের রিপোর্ট আসলে তাদের দেহে করোনা পজিটিভ বলে জানা যায় বলে জানিয়ে শরীয়তপুর স্বাস্থ্য বিভাগ।

এ বিষয়ে সোমবার (১৩ এপ্রিল) বিকেলে জেলা প্রশাসকের পক্ষ হতে এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয় যে শরীয়তপুর জেলাধীন সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নের একই পরিবারের ৩জন ও জাজিরা উপজেলার বড় মূলনা ইউনিয়নের ১জন (যারা সম্প্রতি নারায়ণগঞ্জ ও ঢাকার আজিমপুর থেকে এসেছে এবং হোম কোয়ারান্টাইনে আছেন) এদের নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। উল্লেখ যে, এদের কারো শরীরে করোনা ভাইরাসের কোন উপসর্গ দেখা যায় নি। সংশ্লিষ্ট উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও থানার অফিসার ইনচার্জ উপস্থিত হয়ে করোনা পজিটিভ ব্যক্তিদের বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করেছেন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কতৃক চিহ্নিত করে দেয়া এলাকাসমূহ লকডাউন করে দেওয়ার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

উল্লেখ যে, এর আগে গত ৪ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎধিন অবস্থা মারা যান নড়িয়া উপজেলার থিরপাড়া গ্রামের ১ বৃদ্ধ। এ নিয়ে শরীয়তপুরে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ জন।