রাশিয়ায় পরমাণু বোমা হামলা চালাতে পারে যুক্তরাষ্ট্র!

60

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের রাশিয়ার ওপর পরমাণু অস্ত্র ব্যবহারের সম্ভাবনা উড়িয়ে দেয়া উচিৎ হবে না বলে জানিয়েছেন দেশটির মিসিসিপি অঙ্গরাজ্য থেকে নির্বাচিত রিপাবলিকান দলের সিনেটর রজার উইকার। খবর ফক্স নিউজের।

মার্কিন কর্মকর্তারা বলছেন, ইউক্রেনে সামরিক আগ্রাসন চালাতে পারে রাশিয়া এবং পরিস্থিতি এমন হলে মস্কোর বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের সরাসরি যুদ্ধে জড়িয়ে পড়া ছাড়া বিকল্প থাকবে না।

রজার উইকার বলেন, রাশিয়ার বিরুদ্ধে সামরিক ব্যবস্থার কথা আমি উড়িয়ে দিচ্ছি না। আমরা যখন কোনো সম্ভাবনা টেবিল থেকে বাদ দেবো তখনই আমরা ভুল করবো। আমি আশা করব প্রেসিডেন্ট সব অপশন টেবিলে রাখবেন।

এদিকে রাশিয়ার প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু অভিযোগ করেছেন, যুক্তরাষ্ট্র রাশিয়ার পূর্ব ও পশ্চিম দিক থেকে পরমাণু বোমা হামলা চালানোর মহড়া দিয়েছে। মহড়া চালাতে গিয়ে মার্কিন বোমারু বিমান রুশ সীমান্তের ২০ কিলোমিটারের কাছে চলে গিয়েছিল।

শোইগু বলেন, রাশিয়ার পূর্ব সীমান্তের কাছে মার্কিন বোমারু বিমানের আনাগোনা চীনের জন্য হুমকি। শোইগু এই পটভূমিতে বিশ্বে স্থিতিশীলতা বজায় রাখার জন্য রাশিয়ায় ও চীনের মধ্যে সমন্বয় জরুরি বলেও মন্তব্য করেন।