ময়মনসিংহ সীমান্তে বিজিবির গুলিতে ভারতীয় চোরাকারবারির মৃত্যু,এক বিজিবি সদস্য আহত

ফারুক আহমেদ :
এবার ময়মনসিংহ সীমান্তে বিজিবির গুলিতে এক ভারতীয় চোরাকারবারির মৃত্যু হয়েছে এবং এক বিজিবি সদস্য আহত হওয়ার খবর পাওয়া গেছে।
সোমবার (২৮ ডিসেম্বর) দিবাগত মধ্যরাতে জেলার হালুয়াঘাট উপজেলার সূর্যপুর ডুমলিকুড়া ১২২৯ মেইন পিলার এলাকায় এ ঘটনা ঘটে।
বিজিবি ৩৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তৌহিদ মাহমুদ জানান, সোমবার রাতে টহলের সময় হালুয়াঘাটের সুর্যপুর সীমান্তে ডুমনিকুড়া এলাকায় ৭ থেকে ৮ জনের একটি দলকে দেখে তাদের চ্যালেঞ্জ করে বিজিবি সদস্যরা। এসময় তারা বিজিবি সদস্যদের উপর হামলা করে। এতে বিজিবি’র এক সদস্য আহত হন। এ সময় আত্মরক্ষার্থে বিজিবি গুলি চালালে চোরাকারবারিরা পালিয়ে যায়। পরে মঙ্গলবার সকালে সেখান থেকে এক চোরাকারবারির মরদেহ উদ্ধার করা হয়। মরদেহের শরীর তল্লাশি করে ইয়াবার প্যাকেট, ভারতীয় মদের বোতল ও ভারতীয় জাতীয় পরিচয়পত্রের কার্ড পাওয়া যায়। তিনি আরো জানান,নিহত ব্যক্তির নাম থেতিয়ন নোমেন (৪৬)।

হালুযাঘাট থানার ওসি মাহমুদুল হাসান বলেন, মরদেহ ময়না তদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। তিনি আরও বলেন, মঙ্গলবার বিকেলে এ ব্যাপারে পতাকা বৈঠক হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, গত ২২ ডিসেম্বর রাত ১০ টার দিকে ভারত-বাংলাদেশ (পিলার নং-১১২৪-৫-এস) নো-ম্যানস ল্যান্ড অংশে হালুয়াঘাট উপজেলার গোবরাকুড়া গ্রামের আব্দুল হেকিমের পুত্র খায়রুল ইসলাম এবং গত ২১ জুন একই সীমান্তে আব্দুল জলিল (২৬) নামে এক যুবক ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত হয়।