ময়মনসিংহ সিটি কর্পোরেশনে করোনার বুস্টার ডোজ প্রদান শুরু

99

ফারুক আহমেদ :
ময়মনসিংহ সিটি কর্পোরেশনে বুধবার থেকে করোনার বুস্টার ডোজ প্রদান শুরু হয়েছে। ষাটোর্ধ্ব ব্যক্তিদের মধ্যে যারা কমপক্ষে ছয় মাস আগে করোনা টিকার দ্বিতীয় ডোজ সম্পন্ন করেছেন, তাদেরকে এসএমএস প্রাপ্তি সাপেক্ষে সিটি কর্পোরেশনের ইপিআই সেবা কেন্দ্রে এ টিকা প্রদান করা হচ্ছে।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু এ প্রসঙ্গে বলেন, করোনা টিকাদানের নিয়মিত কার্যক্রমের পাশাপাশি বুস্টার ডোজ শুরু করতে পারছি- এটা প্রধানমন্ত্রীর সফল এবং দূরদর্শী নেতৃত্বের কারনেই সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশন শুরু থেকেই সফলভাবে করোনা টিকাদান কার্যক্রম পরিচালনা করে আসছে। নিয়মিত টিকাদান সুষ্ঠুভাবে পরিচালনার পাশাপাশি গণটিকা কার্যক্রমে ময়মনসিংহ সিটি কর্পোরেশন শতভাগ লক্ষ্যমাত্রা অর্জন করেছে। বুস্টার ডোজ প্রদান কার্যক্রমও সফলভাবে বাস্তবায়ন করবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন।

টিকাদান কার্যক্রম পরিদর্শন করে প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ জানান, প্রাথমিকভাবে প্রতিদিন ৬০০ জনকে বুস্টার ডোজের টিকা প্রদান করা হবে। মসিকের ইপিআই কেন্দ্রে বুধবার বিএমএ ময়মনিসিংহ শাখার সভাপতি অধ্যাপক মতিউর রহমান ভূইয়া সহ ষাটোর্ধ্ব নাগরিকগণ অত্যন্ত স্বাচ্ছন্দের সাথে বুস্টার ডোজ গ্রহণ করেছেন। এছাড়াও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা কোভিড ১৯ এর ৩য় ডোজ বা বুস্টার ডোজের এসএমএস পেলে টিকা নেওয়ার সময় টিকাকার্ড সাথে নিয়ে আসার জন্য সকলকে অনুরোধ জানান।