ময়মনসিংহ সিটিতে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধন

‘নিজ আঙিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ্য থাকি’ এই শ্লোগান নিয়ে বর্ণ্যাঢ্য শোভাযাত্রা ও প্রচারণা সভা এবং শিক্ষাঙ্গণে পরিচ্ছন্নতার মাধ্যমে বৃহস্পতিবার সকালে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। শোভাযাত্রায় অংশ নেন ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানূর রহমান, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহম্মদ আনোয়ার হোসেনসহ কাউন্সিলর, কর্মকর্তা, বিভিন্ন শ্রেণী পেশার মানুষ, শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ, সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। মেয়র ইকরামুল হক টিটু পরিচ্ছন্ন ময়মনসিংহ সিটি বিনির্মাণে সকল নাগরিকদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য উদাত্ত আহবান জানিয়েছেন।
শোভাযাত্রা শেষে বৃহস্পতিবার নগরীর শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ ও সরকারী আনন্দ মোহন কলেজে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু।
সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে : ২৬ জুলাই নগরীর ৩৩টি ওয়ার্ডে স্ব-স্ব কাউন্সিলগণের নেতৃত্বে লিফলেট, মাইকিং করা এবং সর্বস্তরের নাগরিকদের অংশগ্রহনে প্রচার-প্রচারণা।২৭ জুলাই নগরীর ৩৩টি ওয়ার্ডে স্ব-স্ব কাউন্সিলগণের নেতৃত্বে শিক্ষা প্রতিষ্ঠানে লিফলেট, বিতরণ ও প্রচার।
২৮ জুলাই নগরীর ৩৩টি ওয়ার্ডে স্ব-স্ব কাউন্সিলগণের নেতৃতে ওয়ার্ডের প্রতিটি নালা-নর্দমা, মজাপুকুর, সিটি কর্পোরেশনের সহযোগিতায় স্বেচ্চাসেবকদের মাধ্যমে পরিষ্কার কর্মসূচী।
২৯ জুলাই নগরীর ৩৩টি ওয়ার্ডের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সাথে নিয়ে প্রতিষ্ঠানের আঙ্গিনা পরিষ্কারকরণ।
৩০ জুলাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল, রেল স্টেশন এবং সকল বাসস্ট্যান্ডে বিশেষ পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম।
৩১ জুলাই কমিটির সকল সদস্যগণের সমন্বয়ে সপ্তাহব্যাপী কর্মসূচীর মূল্যায়ন।