ময়মনসিংহ শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার্থী এক লাখ ৩২ হাজার ৯৭২ জন

5

নিউজ ডেস্ক : ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনে ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোনা ও শেরপুর জেলার ১৪৭ টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবারের এসএসসি পরীক্ষায় এক লাখ ৩২ হাজার ৯৭২ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করছে। এরমধ্যে ছেলে ৬৫ হাজার ১৯০ জন এবং মেয়ে ৬৭ হাজার ৭৮২ জন। সকাল ১০ টা থেকে পরীক্ষা শুরু হয়ে দুপুর একটায় শেষ হয়।

প্রতিটি কেন্দ্রে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান পানির ব্যবস্থা করা হয়েছে। শারীরিক দুরুত্ব বজায় রেখে পরীক্ষার্থীদের বসানো হয়। ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল ও ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক সরেজমিন কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. গাজী হাসান কামাল জানান, ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধিনে এবার এসএসসি পরীক্ষায় এক লাখ ৩২ হাজার ৯৭২ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করছে। এরমধ্যে ছেলে ৬৫ হাজার ১৯০ জন এবং মেয়ে ৬৭ হাজার ৭৮২ জন। ময়মনসিংহ জেলার ৫৬৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৯ হাজার ৩২৬ জন শিক্ষার্থীর মধ্যে ছাত্র ৩০ হাজার ৩৯ জন ও ছাত্রী ২৯ হাজার ৩০৭ জন। নেত্রকোনা জেলার ২৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৩ হাজার ৯৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১২ হাজার চারজন ও ছাত্রী ১১ হাজার ৯৪১ জন। জামালপুর জেলার ৩১২টি শিক্ষা প্রতিষ্ঠানের ৩২ হাজার ২১ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ১৬ হাজার ৫১৩ জন ও ছাত্রী ১৫ হাজার ৫০৮ জন। শেরপুর জেলার ১৬৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৭ হাজার ৬৮০ জন পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯ হাজার ২৪৬ জন ও ছাত্রী ৮ হাজার ৪৩৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করছে।

ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক জানান, সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে এবং প্রতিটি কেন্দ্রেই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে।