ময়মনসিংহ রেঞ্জ পুলিশের সাথে পূজা উদযাপন নেতৃবৃন্দের মতবিনিময়

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ ১০ অক্টেবর :
আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ময়মনসিংহ রেঞ্জ পুলিশের পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দের সাথে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ পুলিশ লাইন্সে রেঞ্জ ডিআইজির কার্যালয়ের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। জানাযায়, ময়মনসিংহ বিভাগে মোট ১৫৯৬ টি পূজা মন্ডপ বসানো হবে। তার মধ্যে ময়মনসিংহ জেলায় ৭৪৭, নেত্রকেনা ৫০০, জামালপুর ২০৬ ও শেরপুর জেলায় ১৪৩ টি মন্ডপ বসানো হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, রেঞ্জ ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ, এডিশনাল ডিআইজি ড.আক্কাস উদ্দিন ভূইঁয়া, জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামানসহ ৪ জেলার পুলিশ সুপার ও এছাড়া ৪ জেলার পূজা উদযাপন পরিষদ কমিটির নেতৃবৃন্দ।

এ সময় রেঞ্জ পুলিশের পক্ষ থেকে পূজা নিরাপত্তার ব্যবস্থা কথা জানিয়ে নির্মাণাধীন পূজা মন্ডপে নিরাপত্তা বিধান বলা হয়, পূজা উপকলক্ষ্যে মেলা, আতশবাজি ও পটকা ফুটানো নিষিদ্ধ করা, মাদকের ব্যবহার ছিনতাই প্রতিরোধে টহল বৃদ্ধি এবং ঝটিকা অভিযান পরিচালনা করা। বিট পুলিশ কর্মকর্তাদের সংশ্লিষ্ট এলাকায় সতর্ক দৃষ্টি রাখা, গোয়েন্দা নজরদারি বৃদ্ধি, ব্লক রেইড ও বিশেষ অভিযান পরিচালনা করা। গুরুত্বপূর্ণ স্থানে ধর্মীয় প্রতিষ্ঠান, কেপিআই, মেগা প্রজেক্ট ইত্যাদির নিরাপত্তা জোরদার সহ সব ধরনের নিরাপত্তা থাকবে বলেও জানানো হয়েছো।

এর আগে ইভটিজিং, নারী নির্যতন ও ধর্ষণ প্রতিরোধ এবং পুলিশকে ৯৯৯ এ ফোন দিয়ে যে কোন বিষয়ে জানাতে সচেতনতা মূলক মাইকিং করার জন্য একটি ভ্রম্যমান গাড়ীর উদ্বোধন করেন রেঞ্জ ডিআইজি।