ময়মনসিংহ রেঞ্জে এসপি আবিদ হোসেন ডিবি’র ওসি কামাল সহ ১০ পুলিশ কর্মকর্তা শ্রেষ্ঠ নির্বাচিত

ময়মনসিংহের এসপি ও ডিবির ওসিসহ ১০ পুলিশ কর্মকর্তা উত্তম, ভাল, দায়িত্বশীল কাজ করায় রেঞ্জে শ্রেষ্ট নির্বাচিত হয়েছেন। শ্রেষ্ট এ সকল পুলিশ কর্মকর্তাদের বুধবার সকালে রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি সনদ, ক্রেস্ট ও আর্থিক সহযোগীতা প্রদান করেন। বুধবার ময়মনসিংহ রেঞ্জের আগষ্ট মাসের মাসিক অপরাধ সভায় শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করা হয়। সভায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি।

মাসিক অপরাধ সভায় চার জেলার বিভিন্ন অপরাধ পর্যালোচনা, অপরাধ দমনে বিশেষ ভূমিকা পালন, অপরাধ নিয়ন্ত্রনে কার্যকর ভূমিকা, অপরাধী, মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী, অস্ত্রধারী সন্ত্রাসী, ওয়ারেন্ট তামিল করায় দায়িত্বশীল ভুমিকা পালন করায় তাদেরকে পুরস্কৃত করা হয়।
সভায় রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি শ্রেষ্ঠ পুলিশ সুপার হিসেবে ময়মনসিংহের পুলিশ সুপার শাহ আবিদ হোসেন(বিপিএম বার), শ্রেষ্ঠ অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে গৌরীপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাখের হোসেন সিদ্দিকী, শ্রেষ্ঠ সহকারী পুলিশ সুপার হিসেবে স্টাফ অফিসার টু ডিআইজি মাহমুদা শারমীন নেলী, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক হিসেবে নেত্রকোনা মডেল থানার ওসি তাজুল ইসলাম, গোয়েন্দা শাখার(ডিবি) ওসি হিসেবে শ্রেষ্ঠ ওসি ময়মনসিংহ ডিবি’র ইনচার্জ শাহ কামাল হোসেন আকন্দ, শ্রেষ্ঠ এসঅই ময়মনসিংহ রেঞ্জ অফিসের এসআই রাসেল মিয়া, দেওয়ানগঞ্জ থানার এসআই ফরহাদ আলী, ময়মনসিংহ ডিবি’র এসআই আক্রাম হোসেন ও নালিতাবাড়ী থানার এসআই আঃ ওয়ারেস, শ্রেষ্ঠ এএসআই ময়মনসিংহ রেঞ্জ অফিসের এএসআই দেবাশীষ চক্রবর্ত্তী। এছাড়া আইন শৃংখলা বাহিনী পুলিশের কাজে সহযোগীতা করায় শেরপুরের ২নং নকলা ইউনিয়নের চৌকিদার আঃ মোতালেব শ্রেষ্ট চৌকিদার নির্বাচিত হন এবং পুরস্কার প্রাপ্ত হন।

প্রাপ্ত তথ্য মতে, ময়মনসিংহ রেঞ্জ গঠনের পর থেকে প্রতিমাসে রেঞ্জে শ্রেষ্ঠ পুলিশ কর্মকর্তাদের কাজের মূল্যায়ন করে বিভিন্ন ক্যাটাগরিম্প্রোপ্ত নম্বরের ভিত্তিতে পুরস্কার প্রদান হচ্ছে।

প্রাপ্ত তথ্য মতে, বিভিন্ন মামলা, থানা, ফাঁড়ি, পুলিশ ক্যাম্প পরিদর্শন, মামলা তদারকি, গুরুত্বপূর্ণ ঘটনায় তাৎক্ষনিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে জরুরী ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও তাৎক্ষনিক অপরাধীদের গ্রেফতারে সঠিক দিকনির্দেশনা এবং পরবর্তীতে ঐ ঘটনার আপডেট মনিটনিং, অপরাধ নিয়ন্ত্রণে অপরাধীচক্র, মাদক ব্যবসায়ীচক্রের মূল উৎপাটনে ডিবি পুলিশ সহ প্রতিটি থানার ওসি সহ সকল কর্মকর্তাদের সব সময় গুরুত্ব সহকারে দায়িত্বশীলতার সাথে কাজ করার নির্দেশনা প্রদান করায় এসপি শাহ আবিদ হোসেন রেঞ্জে শ্রেষ্ট এসপি নির্বাচিত হয়েছেন।

একই সাথে ময়মনসিংহ ডিবির ওসি শাহ কামাল আকন্দ সন্ত্রাসী, ছিনতাই, ডাকাতির প্রস্তুতির সময় ডাকাত গ্রেফতার, বিপুল পরিমাণ ইয়াবা, হেরোইন, গাজা, ইনজেকশন উদ্ধারসহ মাদক ব্যবসায়ীদের গ্রেফতার, দুটি অস্ত্র উদ্ধার এবং দুটি ক্লুলেজ হত্যার মামলার রহস্য উদঘাটন করে খুনিচক্রকে গ্রেফতার করে দায়িত্বশীল ও পরিশ্রমী অফিসার হিসাবে শ্রেষ্ঠ ওসি ডিবি নির্বাচিত হয়েছেন। পুলিশ অফিস সুত্রে জানা গেছে, ময়মনসিংহ ডিবির ওসি শাহ কামাল আকন্দ তার পরিশ্রমী মনোভাব, দায়িত্বশীলতা ও দক্ষতাকে কাজে লাগিয়ে মাদক উদ্ধার, সন্ত্রাসী গ্রেফতার ও অস্ত্র উদ্ধারে আইন শৃংখলা নিয়ন্ত্রণের পাশপাশি নিজে বার বার জেলা ও রেঞ্জে সফল হচ্ছেন। আর পাচ্ছেন শ্রেষ্ট ওসি হিসাবে স্বৃকিতি।

অপরদিকে ময়মনসিংহ ডিবির এসআই আক্রাম হোসেন বিপুল পরিমাণ ইয়াবা ও মাদক উদ্ধারে রেঞ্জে শ্রেষ্ট মাদক উদ্ধারকারী এসআই নির্বাচিত হয়েছেন।

সভায় অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া, ময়মনসিংহের এসপি শাহ আবিদ হোসেন, জামালপুরের এসপি মো দেলোয়ার হোসেন,শেরপুরের এসপি আনোয়ারুল আজিম, নেত্রকোনার এসপি আকবর আলী মুন্সি, রেঞ্জ অফিসের এসপি সৈয়দ হারুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার পিবিআই সিদ্দিকুর রহমান, রেঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম) মনিরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রেঞ্জ শফিউল ইসলাম, ডিআইজি’র স্টাফ অফিসার মাহমুদা শারমীন নেলী, এএসপি প্রশাসন আফরোজা নাজনীন, রেঞ্জ অফিসের পুলিশ পরিদর্শক মোহাম্মদ লুৎফুল হক, পিবিআই জামালপুরের পুলিশ পরিদর্শক মইনুল হোসেন ও রেঞ্জ অফিসের পুলিশ পরিদর্শক ইয়াকুব আলীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।