ময়মনসিংহে ১৯ হাজার পরিবারকে আ’লীগ নেতা শান্তর খাদ্য সামগ্রী বিতরণ

মাসুদ রানা, ময়মনসিংহ ২ মে : করোনা দূর্যোগ মোকাবেলায় ময়মনসিংহ সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও নগরীতে বসবাসরত কর্মহীন, হতদরিদ্র ও অসহায় নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে ধারাবাহিক ভাবে প্রায় ১৯ হাজার খাদ্য সামগ্রী বিতরণ করেছেন মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোহিত উর রহমান শান্ত। কোন রকম সোডাউন ছাড়াই নিরবে মানবিকতায় বিশ্বাসী আওয়ামী লীগের এ নেতা। করোনা ভাইরাস প্রতিরোধে দেশের শ্রমজীবী মানুষ গুলো যখন ঘরে থেকে খাদ্য সংকটে পড়েছে। ঠিক সেই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মী ও সমাজের সাবলম্বিদের মানবিক সহায়তার হাত প্রসারিত করার নির্দেশ দেন। সে নির্দেশনা থেকেই ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ নেতা শান্ত প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কর্মহীন ও শ্রমজীবী মানুষের জন্য এ খাদ্য সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছেন।

শুক্রবার (১ মে) দুপুরে নগরীর মিন্টু কলেজ থেকে ময়মনসিংহ সদরের ১৩ ইউনিয়নে ২৭শ ও সিটির ২১টি ওয়ার্ডে ১৩শ প্যাকেটসহ মোট ৪ হাজার খাদ্য সহায়তা বিতরণ করে আ’লীগ নেতা শান্ত। এরআগে গত ৩ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত ধারাবাহিক ভাবে ময়মনসিংহ সদর উপজেলার ১৩ ইউনিয়নসহ নগরীর ৪৮ টি এলাকায় প্রায় ১৫ হাজার পরিবারকে খাদ্য সামগ্রী পৌছে দেন। যা পর্যায়ক্রমে ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাধ্যমে বন্টন করে বিতরণ করা হয়। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, ছোলা ও লবণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য।

সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে কোন প্রকার সোডাউন ছাড়াই। সেই সাথে কর্মহীনদের ঘরে ঘরে পৌছে দেয়া হচ্ছে নিরবে নিভৃতে। এক্ষেত্রে ময়মনসিংহ সদরের ইউনিয়ন ও মহানগর কেন্দ্রীক নেতাকর্মীরা এ খাদ্য সামগ্রী বিতরণ করছে পূর্ব নির্ধারিত তালিকা অনুযায়ী।

এবিষয়ে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত জানিয়েছেন, করোনার এই দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের মানবিক দায়িত্ব। এ দায়িত্ব পালন করতে গিয়ে সামাজিক দুরত্বের বলয় ভাঙ্গার পক্ষে আমি নই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী মানুষের জন্য কিছু করার চেষ্টা করে যাচ্ছি। এ খাদ্য সহায়তা কার্যক্রম চলমান থাকবে ইনশাআল্লাহ।

ত্রান সহায়তা সামগ্রী বন্টন কার্যক্রমে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসাইন জাহাঙ্গীর বাবু, জেলা যুবলীগ আহবায়ক এড. আজহারুল ইসলাম, যুগ্ম আহবায়ক আখেরুল ইমাম সোহাগ, মহানগর স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক মোঃ মোফাখখার হোসেন খোকন, জেলা স্বেচ্ছাসেবকলীগ যুগ্ম সাধারণ সম্পাদক দেবাশীষ পান্না, মহানগর যুবলীগ যুগ্ম আহবায়ক রাসেল পাঠান, মহানগর শ্রমিকলীগ যুগ্ম আহবায় গৌতম এষ, যুগ্ম আহবায়ক মোঃ শামসুল আলম, জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক সব্যসাচী, জেলা যুবলীগ সদস্য আসাদুজ্জামান রুমেল, পিন্টু সরকার, ৩২ নং ওয়ার্ড আওয়ামী লীগ যুগ্ম আহবায়ক রিয়াজুল ইসলাম রাসেল, সিরতা ইউনিয়ন চেয়ারম্যান আবু সাঈদ, ঘাগড়া চেয়ারম্যান শাহজাহান সরকার সাজু, বোররচর চেয়ারম্যান শওকত হোসেন বুদু প্রমুখ।