ময়মনসিংহে হাম-রুবেলা ক্যাম্পেইন উদ্ধোধন

মাসুদ রানা, ময়মনসিংহ ১২ ডিসেম্বর :
ময়মনসিংহ সিটি কর্পোরেশনে হাম-রুবেলা টিকার ক্যাম্পেইন উদ্বোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, মসিক মেয়র ইকরামুল হক টিটু। এবার নগরীর ৩৩টি ওয়ার্ডে নয় মাস থেকে দশ বছর বয়সী প্রায় সোয়া লাখ শিশুকে এ টিকা দেয়া হবে।

শনিবার (১২ ডিসেম্বর) সকালে নগর ভবনে সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ আয়োজিত ক্যাম্পেইন শুরু হয়। চলবে ৬ সপ্তাহ ব্যাপি । টিকাদান ক্যাম্পেইন বাস্তবায়নে রয়েছেন সম্প্রসারিত টিকাদান কর্মসূচী ( ইপিআই) স্বাস্হ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় ।

এ সময় আরো উপস্হিত ছিলেন প্রধান নির্বাহী কর্মকর্তা আনোয়ার হোসেন, জেলা সিভিল সার্জন ডা: এ বি এম মশিউল আলম, ডা: পঙ্কজ কুমার ভৌমিক, ডা: এইচ কে দেবনাথ, স্বাস্হ্য ও সেনিটেশন কর্মকর্তা দীপক মজুমদার সহ স্বাস্হ্য বিভাগের অন্যান্য কর্মকর্তাগন ।

বক্তাগন আশাবাদ ব্যাক্ত করে বলেন ২০২৩ সালে হাম-রুবেলা বাংলাদেশ থেকে নির্মল করার জন্য সরকার বিহৃত পরিকল্পনা নিয়েছেন এবং কাজ করে যাচ্ছেন ।

উল্লেখ্য ময়মনসিংহ সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে ১২শতের অধিক টিকাদান কেন্দ্র থেকে একযোগে ১২ডিসেম্বর হতে ২০২১ সালের ২৪ জানুয়ারী পযন্ত এই কর্মসূচী চলবে ।

প্রত্যেক ওয়ার্ডে একজন করে প্রশিক্ষিত নার্স সহ স্বাস্হ্যকর্মী নিয়োজিত রয়েছেন । সিটি কর্পোরেশনের অন্তর্ভূত ১ লাখ ১৪ হাজার শিশুকে এই টিকা প্রদান করা হবে । এর সফল বাস্তবায়নের জন্য নগর বাসীর সহযোগীতা কামনা করেছেন মেয়র ইকরামুল হক টিটু ।