ময়মনসিংহে হত্যা মামলার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত,অস্ত্র উদ্ধার

ময়মনসিংহ প্রতিনিধি :
ময়মনসিংহের পাগলা থানায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক অটোরিকশা চালক হত্যা মামলার প্রধান আসামি এখলাছ উদ্দিন (৩০) নিহত হয়েছেন।
বুধবার (২১ আগস্ট) দিবাগত রাত ১ টা ৩৫ মিনিটের দিকে জেলার গফরগাঁওয়ের পাগলা এলাকায় এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ডিবি’র উপ-পরিদর্শক (এসআই) আকরাম হোসেন ও কনস্টেবল ইলিয়াস মিয়া আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি ১২ বোর রিভলবার, এক রাউন্ড গুলি ও ২০০ গ্রাম হেরোইন উদ্ধার করেছে।
ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ এ অভিযানের নেতৃত্ব দেন।তিনি জানান,পাগলা থানা এলাকায় অভিযান পরিচালনার সময় গোপন সূত্রে পুলিশ খবর পায় একটি অটোরিকশা চালক হত্যা মামলার প্রধান আসামিসহ বেশ কয়েকজন ডাকাত স্থানীয় চাকুয়া এলাকায় অবস্থান করছে।এরপর ডিবি’র টিম তাদেরকে গ্রেফতারের চেষ্টা করলে ডাকাত দল ও মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি করতে থাকে। পুলিশও পাল্টা গুলি ছুড়লে ডাকাত দল ও মাদক ব্যবসায়ীরা গুলি করতে করতে দৌড়ে পালিয়ে যায়।এ সময় ঘটনাস্থলে চিহ্নিত ডাকাত ও মাদক ব্যবসায়ী মো. এখলাছ উদ্দিনকে আহত অবস্থায় পাওয়া যায়। পরে তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ওসি আরও জানান, নিহত এখলাছ উদ্দিনের নেতৃত্বে ডাকাতরা গত ২৭ জুলাই রাতে একজন অটোচালককে নির্মমভাবে হত্যা করে অটোরিকশা ছিনতাই করে নিয়ে যায়। তার বিরুদ্ধে ৩টি ডাকাতি, ২টি মাদক ও ১টি হত্যা মামলাসহ ৬টির বেশি মামলা ছিল।