ময়মনসিংহে সাংবাদিকতা বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

মোঃ খলিলুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ
প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর উদ্যোগে ময়মনসিংহের জেলা ও উপজেলা পর্যায়ের সাংবাদিকদের জন্য ‘বুনিয়াদী ও অনুসন্ধানমুলক সাংবাদিকতা’ বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার ।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের উদ্যোগে ও ময়মনসিংহ প্রেসক্লাবের সহায়তায় তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ফুলপুর, মুক্তাগাছা, ঈশ্বরগঞ্জ ও ধোবাউড়া উপজেলার ৩৫ জন সাংবাদিক বুনিয়াদি প্রশিক্ষণে অংশ নেন। একই দিন থেকে ময়মনসিংহ জেলা সদরের ৩৫ জন সাংবাদিক অনুসন্ধানী সাংবাদিকতার প্রশিক্ষণে অংশ নেন। এই কর্মশালা ২৭ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে। আগামী ২৭ ফেব্রুয়ারী প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে সাংবাদিকদের হাতে সনদ তুলে দেবেন একুশে পদকপ্রাপ্ত পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ।

ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে পিআইবি আয়োজিত সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় বৃহস্পতিবার ১ম দিন সংবাদের সংজ্ঞা, বৈশিষ্ট্য ও উপাদান, সংবাদ মূল্য ও সংবাদ চেতনা, শিরোনাম ও সংবাদ সূচনা, সংবাদ লেখার কৌশল বিষয়ে রিসোর্স পারসন হিসেবে বক্তব্য উপস্থাপন করছেন পিআইবি’র প্রতিবেদক জিলহাজ উদ্দিন নিপুন এবং মফস্বল সাংবাদিকতায় চ্যালেঞ্জ ও মোকাবেলা বিষয়ে রিসোর্স পারসন হিসেবে বক্তব্য উপস্থাপন করেছেন দৈনিক আজকের খবর পত্রিকার সম্পাদক সাংবাদিক নেতা মোশাররফ হোসেন। মঞ্চে উপস্থিত ছিলেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাবুল হোসেন।

এর আগে ২২-২৪ ফেব্রুয়ারী জেলা সদরসহ তারাকান্দা, হালুয়াঘাট, ভালুকা ও ফুলবাড়িয়া এই চার উপজেলার ৭০ জন সাংবাদিক প্রশিক্ষণ শেষ করেছেন।