ময়মনসিংহে শাকিলের তৃতীয় প্রয়াণ দিবস পালিত

মাসুদ রানা, ময়মনসিংহ ৬ ডিসেম্বর :
নানা আয়োজনের মধ্য দিয়ে ময়মনসিংহে পালিত হয়েছে প্রয়াত কবি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের তৃতীয় প্রয়াণ দিবস।

শুক্রবার (৬ ডিসেম্বর) সকালে নগরীর ভাটিকাশর শাকিলের কবরস্থানে প্রথমে জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে শাকিল স্মৃতি সংসদসহ এক এক করে সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক নেতৃবৃন্দের পুষ্পাঞ্জলি অর্পণের মাধ্যমে প্রয়াণ দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আলীগেরর সভাপতির এড. জহিরুল হক খেকা, সঃ-সভাপতি কবির উদ্দিন ভুইয়া, আমিনিল হক শামীম, সাধারন সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সাকিব বাদশা, মাহবুবুল হক শাকিল স্মৃতি সংসদের আহ্বায়ক মোহ হবিবুল্লাহ সিরাজী, সদস্য সচিব কামাল পাশা চৌধুরী প্রমুখ।

অন্যদিকে বাদ জুম্মা শাকিলের নিজ বাড়ী বাঘমাড়া মসজিদে মিলাদ ও দোয়ার আয়োজন করেরর পরিবার। পরে মুসল্লিদের তবারক বিতরন করা হয়।

এছাড়াও দিনব্যাপী আয়োজনে রয়েছে ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল। উল্লেখ্য, ২০১৬ সালের ৬ ডিসেম্বর হৃদযন্ত্রক্রিয়া বন্ধ হয়ে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান মাহবুবুল হক শাকিল।