ময়মনসিংহে মেয়র টিটুকে গণসংবর্ধণা ও ছাত্রলীগ নেতা আরিফের মুক্তির দাবিতে সমাবেশ

ষ্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ ২১ সেপ্টেম্বর :
ময়মনসিংহ নগরীর ৩১ নং ওয়ার্ডে সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটুুকে গণসংবর্ধণা এবং সাবেক শহর ছাত্রলীগের জনপ্রিয় সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফের নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও বিশাল সমাবেশ করেছে চরাঞ্চলবাসী। এতে প্রধান অতিথি ছিলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। এ সময় সমাবেশে আরিফের মুক্তির দাবিতে ব্যানার, ফেস্টুন টানিয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে নগরীর ৩১ ওয়ার্ড আয়োজিত এ গণসংবর্ধনা অনুষ্ঠান ও সমাবেশ করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মহানগর যুবলীগের আহ্বায়ক শাহীনুর রহমান, মহানগর স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারন সম্পাদক শেখ মাসুম, সিটি কর্পোরেশনের কাউন্সিলর আসাদুজ্জামান জামাল, এমদাদুল হক মন্ডল, এস এম নিয়াজ মুর্শেদ, সংরক্ষিত নারী কাউন্সিলর ফারজানা আক্তার ববি, তরুন রাজনিতীবিদ ও বিশিষ্ট্র সমাজ সেবক এস এম তারেক হায়দার, যুবলীগ নেতা আজিজ বিন সোহাগ প্রমুখ।

বক্তরা বলেন, জনপ্রিয়তা ধ্বংস করতে একটি কুচক্রী মহল উঠে পড়ে লেগেছে শহর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফের পেছনে। তবে জনমনে প্রশ্ন রয়ে গেছে এ হত্যার আসল ঘটনা নিয়ে? আরিফের জনপ্রিয়তা যখন তুঙ্গে ঠিক তখনই, হত্যার মূল ঘটনাকে ধামাচাপা দেয়ার লক্ষ্য নিয়ে তার পিছনে লেগেছে একটি চক্র। যা এর আগেও লেগেছিল, এখনও তেমনি তৎপর রয়েছে। প্রকৃত ঘটনা পুলিশের সঠিক তদন্তের মাধ্যমে উঠে আসবে বলে মন্তব্য নেতৃবৃন্দের।

অনুষ্ঠানে মেয়র টিটু বলেন, অবহেলিত চরাঞ্চলসহ সিটি কর্পোরেশনের আওতায় নতুন ১২ টি ওয়ার্ড যুক্ত হয়েছে। এই এলাকা গুলোতে এখনো কোন উন্নয়নের ছোঁয়া লাগেনি। যেহতো এখন সিটির আওতায় পড়েছে। অবহেলিত এই চরাঞ্চলের নতুন এলাকাসহ নগরীর সব গুলো ওয়ার্ডকে বহি:বিশ্বের রুল মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তোলা হবে। প্রতিটি রাস্তা নতুন পাকাকরণ ও পানি নিষ্কাশনের জন্য আধুনিক ড্রেনেজ ব্যবস্থা থাকবে। নদীর ওপারে চরাঞ্চল এলাকার মানুষ যদি চায় আর জমি দেন, তাহলে বিনোদনের জন্য নতুন পার্ক নির্মাণসহ বিনোদন কেন্দ্র স্থাপন করা হবে।

তিনি জনগনের উদ্দেশ্য করে বলেন, আপনাদের যে কোন নাগরিক সমস্যার কথা আমাকে জানাবেন। আমি সমাধানের জন্য সাধ্যমতো চেষ্টা করবো। মসজিদ, মাদ্রাসা, গোরস্থান অথবা বিনোদনের জন্য কেউ কোন জমি দিতে চাইলে। আপনারা সিটি কর্পোরেশনে লিখিত দরখাস্ত করুন। আমরা মাসিক মিটিংএ কাউন্সিলরদের সঙ্গে কথা বলে দ্রুত বিনোদন কেন্দ্র নির্মাণের ব্যবস্থা নিবো।

এসময় তিনি শহর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন আরিফের মুক্তির কথা উল্লেখ করে বলেন, এটি একটি আইনি প্রক্রিয়া। আমরা আইনের প্রতি শ্রদ্ধশীল। তাই আইনের প্রতি বিশ্বাস রেখে বলতে চাই, আরিফকে মুক্ত করতে ইতিমধ্যে আইনি প্রক্রিয়া শুরু হয়েছে। আইনি জটিলতা শেষে আমরা অবশ্যই তাকে মুক্তি করে আনবো ইনশাল্লাহ। তবে চরাঞ্চলে আরিফের এতো জনপ্রিয়তা এখানে না আসলে জানতে পারতাম না মেয়র টিটু তিনি উল্লেখ করেন। এছাড়াও সমাবেশে আরিফের মুক্তির দাবিতে ব্যানার, ফেস্টুন টানিয়ে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

উল্লেখ্য: গত ১৪ মে রাতে নগরীর মৃত্যুঞ্জয় স্কুল রোড এলাকার ডিফেন্স পার্টির কার্যালয়ের সামনে ছুড়িকাঘাত ও এলোপাথারী কুপিয়ে জেলা যুবলীগ সদস্য রেজাউল করিম রাসেলকে হত্যা করেছে দুর্বৃত্তরা। তবে কি কারণে এই হত্যাকান্ড ঘটানো হয়েছে, তা এখনো পরিষ্কার নয়। এ ঘটনায় নিহতের বাবা জালাল উদ্দিন বাদি হয়ে কোতয়ালী মডেল থানায় একইদিন দুপুরে ৪ জনের নাম উল্লেখ ও ৮ থেকে ১০ জনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।