ময়মনসিংহে মসজিদের জমি বিরোধে নিহত ১, আহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট, ময়মনসিংহ ৪ এপ্রিল :
ময়মনসিংহের তারাকান্দা উপজেলার পল্লী এলাকায় মসজিদের জমি ও পূর্ব বিরোধের জেরধরে যোহরের নামজের সময় মসজিদের সামনেই আজিজুল ইসলাম মন্ডল (৩২) নামে এক ব্যাক্তিকে এলোপাথারী কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা। এ ঘটনায় আরও তিনজন গুরতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করেছেন। আহতরা হলেন, নজরুল (৪৫) মাজহারুল ইসলাম (২৪) সাইফুল (৩৫)

শনিবার (৪ এপ্রিল) দুপুরে উপজেলার বালিখা ইউনিয়নের মালিডাঙ্গা গ্রামে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত আজিজ ওই গ্রামের মৃত আঃ মজিদ মন্ডলের ছেলে বলে জানা গেছে।

তারাকান্দা থানার ওসি আবুল খায়ের এই খবরের সত্যতা নিশ্চিত করে জানান, উপজেলার বালিখা ইউনিয়নের মালিডাঙ্গা গ্রামের শফিকুল ইসলাম ও আজিজুলদের সাথে দীর্ঘদিন যাবৎ মসজিদের জমি ও পূর্ব বিরোধ চলে আসছিল। এরই জেরধরে আজ দুপুর দেরটার দিকে মসজিদের সামনে শফিকুলের নেতৃত্বে বেশ কয়েকজন অজ্ঞাতরা আজিজুলসহ ৪ জনের উপর অতর্কিত হামলা চালিয়ে এলোপাথারী কুপায়। এতে চারজনই গুরতর আহত হয়।

তিনি আরও জানান, পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ভর্তি করেন। বিকেলে চিকিৎসাধীন অবস্থায় আজিজুলের মৃত্যু হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মমেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।